কিমকে পায়ের তলায় রাখতে চায় ট্রাম্প

কিমকে পায়ের তলায় রাখতে চায় ট্রাম্প

বিরোধীদের সমালচনা ঠেকাতে এবার রাষ্ট্রসংঘে নিকি হ্যালির কোপ, কিমের প্রতি নাকি দয়া করছেন ট্রাম্প, কিমকে পায়ের তলায় রাখতে চায় ট্রাম্প, এমনটাই জানাচ্ছেন নিকি হ্যালি, সেই প্রেক্ষিতে হ্যালি স্পষ্ট করেন, উত্তর কোরিয়ার পরমাণু হুমকিতে ভয় পাচ্ছে না মার্কিন যুক্তরাষ্ট্র। তারাও উত্তর কোরিয়াকে ধূলিসাত্ করার ক্ষমতা রাখে, এটাই বোঝাতে চেয়েছেন মার্কিন প্রেসিডেন্ট।

শনিবার , সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে ডোনাল্ড ট্রাম্প বলেন , কিমের সঙ্গে কথা বলে উত্তর কোরিয়া ও দক্ষিণ কোরিয়ার মধ্যে সমস্য়া মেটাবার চেষ্টা করবেন ট্রাম্প। ট্রাম্পের দাবি, এর জন্য আগে থেকে ট্রাম্পকে কোনও শর্ত দেওয়া যাবে না। কিমের সঙ্গে যে তাঁর কথা বলতে কোনও রকমের সমস্যা নেই, তা স্পষ্ট করে এদিন সাংবাদিকদের জানিয়েছেন ট্রাম্প।

 

ট্রাম্পের সঙ্গে কিমের সংঘাতে ট্রাম্প পাল্টা বলেন, কিমের জানা দরকার, আমার কাছেও নিউক্লিয়র সুইচ রয়েছে এবং সেটা ওঁর থেকে অনেক বড় ও শক্তিশালী। ট্রাম্পের এ হেন মন্তব্যে ডেমক্র্যাটরা রে রে করে ওঠেন। প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট জো বিডেন জানান, ট্রাম্পের এমন হুমকিতে হোয়াইট হাউসের উপর আত্মবিশ্বাস হারাবে মিত্রদেশগুলি।

উত্তর কোরিয়ার পারমানবিক অস্ত্র ও ক্ষেপণাস্ত্র পরীক্ষার প্রতিবাদে যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার পূর্ব নির্ধারিত সামরিক মহড়া বাতিল করা হয়েছে। এদিকে, মার্কিন প্রেসিডেন্ট জানিয়েছেন, 'আপাতত দুউ শিবির কথা বলছে অলিম্পিক নিয়ে । এটা একটা বড় দিকের শুরু।'