ইন্দোনেশিয়ায় মাঝসমুদ্রে পড়ল বিমান, মৃত ১৮৮

ইন্দোনেশিয়ায় মাঝসমুদ্রে পড়ল বিমান, মৃত ১৮৮

ইন্দোনেশিয়ায় মাঝসমুদ্রে ভেঙে পড়ল একটি বিমান। উড়ানের ১৩ মিনিট পরই নিখোঁজ হয়ে যায় লিওন এয়ারের একটি বিমান। সেটি ইন্দোনেশিয়ার জাকার্তা থেকে পাঙ্গকাল পিনাং যাচ্ছিল। । বিমানটির ক্যাপ্টেন ছিলেন ভবি সুনেজা। দিল্লির বাসিন্দা তিনি।বিমানটির ভেঙে পড়ার কথা জানিয়েছে ইন্দোনেশিয়া সরকার। যাত্রী ও ক্রু মিলিয়ে মোট ১৮৮ জন ছিলেন বিমানটিতে। সোমবার সকাল ৬টা ২০ মিনিট নাগাদ লায়ন এয়ারের হতভাগ্য বোয়িং ৭৩৭ ম্যাক্স ৮ মডেলের বিমানটি জাকার্তা বিমানবন্দর থেকে আকাশে ওড়ে। সেটির যাওয়ার কথা ছিল সুমাত্রার পাঙ্গকাল পিনাঙে।

ইন্দোনেশিয়া সরকারের তরফ থেকে ইউসুফ লতিফ জানিয়েছেন এই মুহূর্তে কোনও ব্যক্তি জীবিত রয়েছেন কিনা তা নিশ্চিত করে বলা যাচ্ছে না । পার্টামিনা সংলগ্ন অঞ্চলে বিমানটির আসনের ধ্বংসাবশেষ পাওয়া গিয়েছে। মাটি থেকে প্রায় ৫,০০০ ফিট উচ্চতায় উঠেছিল এই বিমান ও তারপরেই নিয়ন্ত্রণ হারিয়ে সমুদ্রে ভেঙে পড়ে বিমানটি। প্রসঙ্গত, অত্যাধুনিক প্রযুক্তিতে তৈরি বোয়িং৭৩৭ ম্যাক্স বিমানে এই প্রথম দুর্ঘটনা ঘটল। ২০১৭ সাল থেকে যাত্রা শুরু করেছিল এই মডেলের বিমান ।

উদ্ধারকরারী দলের সদস্য মহম্মদ সায়ুগি জানিয়েছেন, দুর্ঘটনাস্থলে বিমানের ধ্বংসাবশেষের দেখা পাওয়া গিয়েছে। তবে কেউ এখনও বেঁচে রয়েছেন কিনা তা এখনই বলা সম্ভব নয়।