ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের

ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের

পাকিস্তানের পাঁচ সদস্যের নির্বাচন কমিশনের তোপ,ইমরান খানের বিরুদ্ধে জারি হল জামিন অযোগ্য মামলা,ক্রিকেটার-রাজনীতিক ইমরান কমিশনের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছেন। পাল্টা তাঁর বিরুদ্ধে অবমাননার অভিযোগ এনেছে কমিশন।

সুস্পষ্ট নির্দেশ থাকা সত্ত্বেও একটি মামলায় বারংবার আদালতে অনুপস্থিত থেকেছেন ইমরান, তাই তাঁর বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনা হয়েছে বলে খবর।    কিন্তু পাক নির্বাচন কমিশনের জারি করা এই গ্রেফতারি পরোয়ানাকে মোটেই আমল দিচ্ছেন না ইমরান খান ও তাঁর দল। এই ধরনের পরোয়ানা জারি করার কোনও ক্ষমতা সে দেশের নির্বাচন কমিশনের নেই বলে দাবি পাক ক্রিকেট তারকার। তেহরিক-ই-ইনসাফ (পাকিস্তান)-এর পক্ষ থেকে বলা হয়েছে যে, এই গ্রেফতারি পরোয়ানাকে চ্যালেঞ্জ করে তাঁরা ইসলামাবাদ হাইকোর্টের দ্বারস্থ হবেন।

১৪ সেপ্টেম্বর পাক নির্বাচন কমিশন তাঁর হাজিরা সুনিশ্চিত করে জামিনযোগ্য পরোয়ানা জারি করে ইমরানের বিরুদ্ধে। তবে তাঁর দল ইসলামাবাদ হাইকোর্টে তার বিরোধিতা করলে ২০ সেপ্টেম্বর পরোয়ানা স্থগিত রাখে আদালত।

গত শুনানিতে ইমরান আইনজীবীর মাধ্যমে পেশ করা জবাবে জানিয়েছিলেন, ‘অবমাননাকর’ মন্তব্য প্রসঙ্গে তাঁর আগের কৌঁসুলি যে ক্ষমা চেয়েছিলেন, তিনি তা বহাল রাখছেন। আদালত অবমাননার বিষয়টি ‘অতীতে মিটে যাওয়া ব্যাপার’ বলেও মন্তব্য করেন তিনি।

 কিন্তু, ইমরান নিজে সম্প্রতি একটি টিভি অনুষ্ঠানে জানিয়েছেন, তিনি কখনই ক্ষমা চাননি, আসলে ওই চিঠি তাঁর আইনজীবী নিজের ইচ্ছায় পাঠিয়েছেন।