কাঠমান্ডুতে ভেঙে পড়ল বাংলাদেশের বিমান, এখনও অবধি পঞ্চাশ জনের মৃত্যুর খবর মিলেছে

কাঠমান্ডুতে ভেঙে পড়ল বাংলাদেশের বিমান, এখনও অবধি পঞ্চাশ জনের মৃত্যুর খবর মিলেছে

দুর্ঘটনার কবলে পড়ে কাঠমান্ডুতে ভেঙে পড়ল বাংলাদেশের যাত্রীবাহী বিমান, পঞ্চাশ জনের মৃত্যু খবর মিলেছে,স্থানীয় সময় সোমবার দুপুর ৩.২০ মিনিটে কাঠমান্ডু বিমানবন্দরে অবতরণের সময় দুর্ঘটনাগ্রস্ত হয় বোম্বাইডার ড্যাস কিউ৪০০ বিমানটি। টার্বোপ্রপ ইঞ্জিনচালিত এই বিমানটি রানওয়ের বদলে এয়ারপোর্টের একটি ফুটবল মাঠে দাঁড়িয়ে পড়ে। ঘটনায় এখনো প‌র্যন্ত ৫০ জনের মৃত্যুর খবর মিলেছে। 

প্রত্যক্ষদর্শীদের দাবি, অবতরণের সময় প্লেনটি একটু কেঁপে ওঠে, এরপরই রানওয়ের কাছে একটি ফুটবল মাঠে গোত্তা খেয়ে মুখ থুবড়ে পড়ে যায়। ফুটবল মাঠে আছড়ে পড়ার সঙ্গেই সঙ্গেই বিমানে প্রবল জোরে বিস্ফোরণ হয়ে আগুন লেগে যায়। জানা গিয়েছে বিমানটি বাংলাদেশ এয়ারলাইন্সের। ঘটনাস্থলে উদ্ধারকাজে নেমেছে আপতকালীন বিপর্যয় মোকাবিলা বাহিনী। সেই সঙ্গে হাত লাগিয়েছে নেপাল আর্মি। আপাতত কাঠমাণ্ডু বিমানবন্দরে বিমানের ওঠা-নামা বন্ধ করা হয়েছে। 

কেন্দ্রীয় পর্যটন মন্ত্রকের যুগ্ম-সচিব সুরেশ আচার্য্য জানান, আপাতত ১৭ জন আহত যাত্রীকে দুর্ঘটনাস্থল থেকে উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে ৷ ঢাকা থেকে ৬৭ জন যাত্রীকে নিয়ে এদিন কাঠমাণ্ডু যাচ্ছিল বাংলাদেশের বিমান সংস্থা ইউএস বাংলার ৭৮ আসনের ওই বিমান ৷বিমানটি ভেঙে পড়তেই উদ্ধারকাজে নামে বিমানবন্দর কর্তৃপক্ষ। উদ্ধার করা হয় ‌একাধিক ‌যাত্রীকে। ঘটনাস্থল ঘিরে রেখেছেন নিরাপত্তারক্ষীরা।