পাকিস্তানের সাধারণ নির্বাচনে লড়ছেন তের জন রুপান্তরকামী

পাকিস্তানের সাধারণ নির্বাচনে লড়ছেন তের জন রুপান্তরকামী

পাকিস্তানের আসন্ন সাধারণ নির্বাচনে লড়াই করছেন তের জন রূপান্তরকামী, 25 শে জুলাই পাকিস্তানের সাধারণ নির্বাচনে লড়ার কথা ঘোষনা করেছে অল পাকিস্তান ট্রান্সজেন্ডার ইলেকশন নেটওয়ার্ক, ডন ডটকমকে বলেন, দুই ট্রান্সজেন্ডার নেতারা - নায়েব আলী ও লুবনা লাল - পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ গুলালাই (পিটিআই-জি) টিকিট প্রতিদ্বন্দ্বিতা করবেন, যখন বাকি 11 জন প্রার্থীকে অখন্ড হিসাবে চালানো হবে।

তবে, তারা বলেছে, পেশোয়ারের একজন এবং হরিপুরের আরেকজন - মনোনয়নপত্র দাখিল করতে ব্যর্থ হয়েছেন শুধুমাত্র নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় তাদের মন জয় করার পর তাদের হয়রানির জন্য

ট্রান্সজেন্ডার কমিউনিটি থেকে নেতার অদৃশ্যতার উপর মনোযোগ কেন্দ্রীভূত করে একটি অধিকার গ্রুপ, ট্রান্সএ্যাকশন কেপি, সিন্ধু ট্রান্সজেন্ডার ওয়েলফেয়ার নেটওয়ার্ক, বেলুচিস্তান অ্যালায়েন্স ফর ট্রান্সজেন্ডার অ্যান্ড ইনটারসাম কমিউনিটি এবং পাঞ্জাব ট্রান্সজেন্ডার ফাউন্ডেশন।

 

২009 সালে, বিশ্বজগতের প্রথম দেশগুলির একজন পাকিস্তানের আইনত স্বীকৃতি স্বীকৃতি একটি তৃতীয় লিঙ্গ হিসাবে স্বীকৃতি, যার ফলে transgenders পরিচয় পত্র প্রাপ্ত করতে পারবেন। তারা কয়েকটি গবেষণায় মতে দেশে কমপক্ষে অর্ধ মিলিয়ন লোকের সংখ্যা, কিন্তু রাজনীতিতে এবং তাদের অন্যান্য অনেক ক্ষেত্রগুলিতে তাদের প্রতিনিধিত্ব অস্পষ্ট।