শীতে আরও ঠান্ডা পেতে চাইলে ঘুরে আসুন এইসব জায়গায়

শীতে আরও ঠান্ডা পেতে চাইলে ঘুরে আসুন এইসব জায়গায়

পাহাড়কে কে না ভালবাসেন, পাহাড়ের উচ্চতাতো অনেকেরই প্রয়ই, তবে বরফের পাহাড় হলে বেশ লাগে, বড়ই রোমাঞ্চ, প্রাকৃতিক সৌন্দর্যে মোহিত হয়ে পাহাড়ের টানে অনেকেই এই শীতে বরফের স্বাদ পেতে পাহাড়ে ঘুরে বেড়াতে চান,যারা নবদম্পতি তাদের তো কোনো কথাই নেই হানিমুন সেরে আসতে পারেন এই সব জায়গায়, দেখে নিন সেই সব জায়গাগুলি-

থাজিওয়াস

এই ডিসেম্বর বা জানুয়ারীতে  কাশ্মীরের বরফপাত দেখতে চাইলে যেতে হবে সোনবার্গের থাজিওয়াসে, স্নো বোর্ডিং , স্কিইইং স্লেজে চড়তে চাইলে অবশ্যই এই সময়টা এক্কেবারে সুইটেবেল.স্লেজ জুতোর দাম এখানে ৩০০ টাকা করে। আর তা পায়ে গলালে আর আপনাকে পায় কে!

অওলি

নাম শুনলেই এক পলকে ভেসে ওঠে বরফের মধ্যে হাঁটার ছবি, যদি সেই স্বাদ পেতে চান তাহলে এই সময়টাই বেস্ট, তবে শুধু হাঁটা নয়, এখানের বরফ মোড়া পাহাড়ে রয়েছে বিভিন্ন অ্যাডভেঞ্চার স্পোর্টসের হাতছানি। এখানে স্কিইইং এর খরচ কম করে ৫০০ টাকা।

ডালহাউসি

শীতের ছুটিতে বেড়ানোর পক্ষে অন্যতম সেরা জায়গা ডালহাউসি। হিমাচল প্রদেশের এই পাহাড়ি শহর শীত বাড়তেই নিজেকে মুড়িয়ে নেয় বরফের চাদরে। সঙ্গী সাথীরা মিলে ট্রেকিং এর পরিকল্পনা থাকলে, এই জায়গা না গেলে আপনি মিস করবেন! ডিসেম্বর থেকে জানুয়ারী এই জায়গা বেড়ানোর পক্ষে বেশ ভালো।