আপ- তিস্তা-তোর্সা এক্সপ্রেসে বিনা টিকিটের যাত্রী তান্ডব, জখম যাত্রীরা

আপ- তিস্তা-তোর্সা এক্সপ্রেসে বিনা টিকিটের যাত্রী তান্ডব, জখম যাত্রীরা

ফেরও যাত্রী নিরাপত্তা প্রশ্নের মুখে, আপ- তিস্তা-তোর্সা এক্সপ্রেসে সংরক্ষিত কামড়ায় বিনা টিকিটের যাত্রীদের তান্ডব,ঘটনায় জখম হয়েছেন বেশ কয়েক জন যাত্রী। বাদ যাননি মহিলা যাত্রীরাও। ঘটনাটি ঘটেছে মালদা জেলার ভালুকা রোড স্টেশনে। অভিযোগ দায়ের হয়েছে স্টেশন ম্যানেজার ও আরপিএফ-এর দফতরে।

শুক্রবার রাত প্রায় এগারোটা। শিয়ালদহ থেকে নিউ আলিপুরদুয়ারগামী আপ তিস্তাতোর্সা এক্সপ্রেস পৌঁছয় মালদার ভালুকা স্টেশনে। অভিযোগ, সেই সময় বেশ কয়েকজন যাত্রী জোর করেই উঠে পড়েন ট্রেনের সংরক্ষিত এস ফোর কামরায়। সংরক্ষণ না থাকা সত্ত্বেও ওই সব যাত্রীরা সংরক্ষিত আসনে থাকা যাত্রীদের জোর করে সরিয়ে দিতে থাকেন। এই সময় প্রতিবাদ করেন এক মহিলা যাত্রী।

 

সহযাত্রী ট্রেনে যাত্রী নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলেন। বলেন,  “ঘটনার সময় একাধিকবার টিকিট পরীক্ষক ও রেল পুলিশের খোঁজ করা হয়েছে। চিৎকার করে সাহায্য চেয়েছি। কারও দেখা পাওয়া যায়নি। মালদা স্টেশনে জ্যোতির্ময়ের আসনে ওই যুবকদের দেখে নিরাপত্তারক্ষীদের জানানো হয়। কিন্তু তখন আমার কথায় ওরা গুরুত্ব দেয়নি। তখন তারা গুরুত্ব দিলে এই ঘটনা ঘটত না।”

এরপর ভালুকা রোড স্টেশন থেকে ট্রেনটি কুমেদপুর জংশন স্টেশনে পৌঁছলে আক্রান্ত যাত্রীরা রেল পুলিসের কাছে অভিযোগ জানাতে যান। কিন্তু, অভিযোগ জানানোর আগেই ট্রেন ছেড়ে দেয়। চেন টেনে ট্রেন দাঁড় করান যাত্রীরা।