পুজোয় রাজস্থানে গেলে এই জায়গাগুলিতে অবশ্যই ঘুরে আসুন

পুজোয় রাজস্থানে গেলে এই জায়গাগুলিতে অবশ্যই ঘুরে আসুন

বাঙালীর বারো মাসের তেরো পার্ব্বনের সেরা উত্সব দুর্গোত্সব,দরজায় প্রায় কড়া নাড়ছে বলা যেতেই পারে,উমা মায়ের আগমনী ধ্বনি বেজে উঠেছে,কাজের চাপের সত্ত্বেও এই কটি দিন একটু ফরসত পান বাঙালীরা,তাই সুযোগ বুঝে কোপ মারতে উঠে পড়ে লাগেন অনেকেই,এই কদিনে এককটু ছুটি পেয়ে বাইরে ঘুরে আসতে সবাই চান,এবছর যেতে পারেন রাজস্থানে,যার আনাচে কানাচে আজও ফিসফিস করে নান অজানা গল্প। কোনও টা অধিভৌতিক, কোনওটা সাহসীকতার, কোনওটাবা প্রেমের। সব মিলিয়ে ইতিহাসকে চোখে দেখবার টানেই মানুষ বেড়াতে যান রাজস্থানে। রাজস্থানের রাজবাড়ী যেমন দাপটের সঙ্গে আজও স্মরনীয় তেমনি

চিতোরগড় দূর্গ ইউনেসকোর তরফে চিতোরগড় দুর্গ বা প্রাসাদকে হেরিটেজ তকমা দেওয়া হয়েছে। রানা প্রতাপের বীরত্বের ইতিহাসের টানেই পর্যটকদের ভিড় হয় এখানে। তবে এছাড়াও বেশ কিছু ভৌতিক ঘটনারও কথা শোনা গিয়েছে এখানে বিভিন্ন সময়ে।

এছাড়াও মীরা মন্দির চিতোরগড় দূর্গ দেখতে গেলে অবশ্যই দেখে আসতে হবে মীরা মন্দির । শুধু ইতিহাস নয় এর দেওয়ালে খোদাই করা কারুকার্য থেকে বাস্তুকলা সমস্তটাই যেন অসামান্য। মীরা মন্দিরের ইতিহাস রানা কুম্ভ নির্মিত এই মন্দির কৃষ্ণ সাধিকা মীরাবাইকে উৎসর্গ করে বানানো।