জানুয়ারীতে ঘুরে আসুন পেলিং-এ

জানুয়ারীতে ঘুরে আসুন পেলিং-এ

জাঁকিয়ে শীত পড়েছে দক্ষিনবঙ্গে , উত্তরবঙ্গের অবস্থা আরও খারাপ, তাপমাত্রা কমে গেছে, শীতে দার্জিলিং-এর কমলালেবুর তো একটা কদর রয়েছে, একই সঙ্গে শীতের ওপর শীত উপলব্ধি বেশ লাগবে,

তাই জানুয়ারীতে পেলিং-এ যেতেই পারেন, কাঞ্চনজঙ্ঘার দু’পাশে রয়েছে শাল, সেগুলের জঙ্গল ফেলে পিচধলা মসৃণ পথে এগোলেই পশ্চিম সিকিমের শান্ত জনপদ পেলিং। পেলিং-এর বড়দিনের উত্সব যেমন জনপ্রিয় তেমনি পর্যটকদের ভাললাগা বাড়াতে পেলিং-এর সৌন্দর্যায়ন করা হয়েছে,

 
পেলিং-এ প্রাকৃতিক সৌন্দর্য ছাড়াও দেখার অনেককিছু রয়েছে। পর্যটকদের আকর্ষণ এশিয়ার অন্যতম উঁচু সিনশোর ব্রিজ। ইতিহাস বুকে আগলে দাঁড়িয়ে রয়েছে রাবডান্টস রাজবাড়ির ধ্বংসাবশেষ। দেখার জন্য রয়েছে খেচোপরি লেক। এসব তো বছরের যেকোনও সময় গেলেই দেখতে পাওয়া যাবে। বড়দিনের বিশেষ আকর্ষণ ক্রিসমাস ফেস্টিভাল।

নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে শিলিগুড়ি জংশনে আসতে হবে। সেখানে শেয়ার গাড়ি পাওয়া যাবে। চাইলে নিজেরাও গাড়ি ভাড়া করে নিতে পারেন। গাড়ি ভাড়া তিন থেকে চার হাজার টাকা। 

থাকা-খাওয়া : পেলিং-এ রয়েছে বেশকিছু হোটেল এবং হোম স্টে। নির্দ্বিধায় থাকতে পারেন সেখানে। খাওয়াদাওয়া নিয়েও চিন্তার কিছু নেই। বেশকিছু রেস্তরাঁ রয়েছে। দামও সাধ্যের মধ্যে। তাই বড়দিনের ছুটি কাটাতে এবার ব্যাগ গুছিয়ে রওনা দিন পেলিং।