বসন্তে ঘোরার সেরা স্থান

বসন্তে ঘোরার সেরা স্থান

বসন্ত এসে গেছে,,,,উফ বাপরে বাপ, শীত কাটল, বসন্তে শুরু,, এবার শুধু গাছে গাছে নতুন পাতা গজানোর পালা, সময়টা বড়ই মধুর, নব দম্পতিদের ক্ষেত্রে তো এক্কেবারে সুবর্ন সময়, আর ঘুরতে যাওয়ারও বেস্ট টাইম বলা যেতেই পারে, তাই বসন্তের সেরা কয়েকটি ভ্রমন স্থান দেখে নিন

মওফ্লাঙ, মেঘালয়

উত্তর পূর্ব ভারতের একটি বিশেষ ভ্রমন স্থান, পাহাড়ের খাড়া স্থান তারই মাঝে জঙ্গল, এক আলাদা পরিবেশ, এখানে অনেক কটি গাছই রয়েছে যাদের বয়স ১০০০ বছর প্রায়। এমনই দাবি স্থানীয়দের। গুয়াহাটি থেকে এই এলাকায় গাড়িতে এলে বেশি সুবিধা হয়।

 

জুকৌ উপত্যকা, নাগাল্যান্ড

নাগাল্যান্ড এমনিতেই বেশ জনপ্রিয় জায়গা, পাহাড়ে ট্রেকিং করার সুযোগ থেকে প্রকৃিতর কোলে টন্ট খাটিয়ে থাকার সুযোগ এখানে মিলবে, ডিমাপুর থেকে বাস বাল ট্য়াস্কিতে এই এলাকা কাছে হয়। এছাড়াও কোহিমা থেকেও গাড়িতে এখানে সহজেই পৌঁছে যাওয়া যায়।

নামেরি ন্যাশনাল পার্ক, আসাম

বন্যপ্রাণীদর জীবনকে খুব কাছ থেকে দেখতে হলে অসমের নামেরি ন্যাশনাল পার্ক পর্যটকদকের একবার বেড়িয়ে নেওয়া উচিত। পাহাড়ের গায়ের বন -বাংলোতে থাকার মধ্যে যে অ্যাডভেঞ্চার রয়েছে, তার জুরি মেলা ভার। গুয়াহাটি থেকে এই এলকা ২৪০ কিলোমিটার। তেজপুর বিমাবন্দর থেকে ৩২ কিলোমিটার দূরে অবস্থিত রয়েছে এই এলাকা।