এই শীতে পিকনিকের সেরা কয়েকটি স্থান

এই শীতে পিকনিকের সেরা কয়েকটি স্থান

শীতকাল মানেই পিকনিক আর বেড়ানো, শীতের আকাশে ফিস্টের গন্ধ। সারাবছর দশটার-পাঁচটার অফিসের চাপে পরিবারের সঙ্গে তেমন সময় কাটেনা তাই এই সময়টা পরিবারের সঙ্গে বা সঙ্গিনীর সঙ্গে একাত্মে সময় কাটানের একটা মাধ্যমও বলা যেতে পার। শীতের ছুটিতে কোনো কথাই নয় এক্কেবারে ধাঁ করে উড়ে যাওয়ার গল্প গেঁথে ফেলেন অনেকেই।চেটেপুটে মজার আনন্দ নেওয়ার তালে। ঘোরা মানে খাওয়াদাওয়া থাকবে না তা কখনও হয়। অনেকেই শীত কালে একটু আলাদা ভ্রমনের স্বাদ নিতে বা পিকনিক করতে অজানা জায়গার খোঁজ করেন। তাই আজ রইল ঘরের কাছেই সেই বিশেষ কিছু অজানা পিকনিক স্পটের ঠিকানা-

 

 রোড এন্ড ফার্ম হাউস-

নাম টা একটু অচেনা লাগছে নিশ্চয়ই। হ্যাঁ তা একটু বটে। গেট-টুগেদার বা পরিজন নিয়ে একটু আলাদা সময় কাটানোর জন্য বিশেষ জায়গা। যদি পিকনিকের জন্য জোগাড় করার লোকের অভাব থাকে তাহলে নো টেনশন। রোড এন্ড ফার্ম তো সঙ্গে আছে,চিন্তা কি। দক্ষিন চব্বিশ পরগনার বিষ্নুপুরের  বাখরাহাটের কাছে গড়ে উঠেছে এই বিশেষ পিকনিক স্পট। স্পট টিতে আট থেকে আশি সকলের মনরঞ্জনের জন্য বিশেষ জায়গাও রয়েছে। থাকা খাওয়া নিয়ে সাধ্যের মধ্যেই খরচ হবে। মাথাপিছু -১০৫০-১১০০ টাকার মধ্যে। এবং পিকনিক স্পটের জন্য ভাড়া সমেত ৬০০০। যোগাযোগ- ৯৬৭৪৪৪০৬১৭

সংহতি পার্ক-

অশোকনগর-কল্যানগড় এলাকার একটি বিশেষ পিকনিক স্পট হল সংহতি পার্ক। পরিবার ও বন্ধুবান্ধব নিয়ে পিকনিক করার একটি আদর্শ জায়গা। পুরসভা দ্বারা পরিচালিত হওয়ায় পিকনিক স্পটের ভাড়াও যথেষ্ট কম। ত্রিশ জনের দল হলে মাত্র ৮০০ টাকা। স্পটে রয়েছে একটি দারুন জলাশয়। বোটিং থেকে ট্রয়টেন,সাইক্লিংইত্যাদি যেমন রয়েছে পাশাপাশি বাচ্চাদের মনোরঞ্জনের জন্য রয়েছে কৃত্রিম পাহাড়,ঝড়নাও।

ঠিকানা-  শিয়ালদা-বনগাঁ লোকালে অশোকনগর স্টেশন সেখান থেকে ভ্যান বা অটো।

যোগাযোগ- ৯৬৩৫৩৪৬৬০৫

 

মাতৃনিবাস-

হুগলী জেলার ব্যান্ডেলের একটি অভিনব  পিকনিক স্পট  এটি। রাজহাটের আম্রকুঞ্জে আবস্থিত একটি নির্জন স্থান। শহর থেকে পঞ্চাশ কিমি দূরে আমবাগানের মধ্যে রয়েছে স্পটটি। ফুলের বাহার ও গন্ধে মাতাল হবে মন। সময় কাটানোর জন্য রয়েছে দোলনা,স্লিপ আরও কত কি। সঙ্গে পাশে পাবেন রাজহাট লাহিড়ি বাবার মন্দির,ও দেবানন্দপুরে কথাসাহিত্যিক শরত্চন্দ্র চট্টোপাধ্যায়ের বাসভবন। পিকনিক স্পটের ভাড়ার জন্য লাগবে টেন্ট সহ ৫৫০০।

ঠিকানা-ব্যান্ডেল স্টেশন থেকে নেমে অটো বা টোটো অথবা  দিল্লী রোড হয়ে ব্যান্ডেল রাজহাট মোড় থেকে পাঁচ মিনিট ভিতরে। বুকিং-এর জন্য যোগাযোগ করতে পারেন- ৯৮৩০১২৭৯২৫ নম্বরে।