ট্রেনের অসুবিধার আবেদন জানাতে আসছে অ্যাপ

ট্রেনের অসুবিধার আবেদন জানাতে আসছে অ্যাপ

রেল বিশেষ করে এক্সপ্রেস ট্রেনের নিয়ে অনেক অভিযোগ থাকে যাত্রীদের, হয় বাজে খাবার নয়তো নোংরা টয়লেট, গাদা গাদা অভিযোগ জানানোর জন্য গাদা গাদা ঝক্কি পোহাতে হয় যাত্রীদের, এবার কিন্তু সেই ঝক্কি থেকে রেহাই মিলতে চলেছে, কারণ রেল যাত্রীদের সুবিধার কথা ভেবে নিয়ে আসছে নতুন অ্যাপ, এ মাসের শেষের দিকে আসতে চলেছে অভিযোগ জানানোর আলাদা অ্যাপ মদদ। এই অ্যাপের মাধ্যমে জরুরি পরিষেবার অনুরোধও জানানো যাবে।

রেলের তরফে জানানো হয়েছে, অ্যাপ থেকে অভিযোগ জানালে সেটি সরাসরি সেই ডিভিশনের সংশ্লিষ্ট অফিসারের কাছে চলে যাবে। পাশাপাশি যাত্রীদের তাঁদের অভিযোগের বর্তমান অবস্থার বিষয়েও জানানো হবে। রেলের এক সিনিয়র অফিসার বলেন, “আজ থেকে ১৪ রকমভাবে যাত্রীরা তাঁদের সমস্যার কথা আমাদের জানাতে পারবেন। প্রতিটা ক্ষেত্রে ব্যবস্থা নেওয়া হবে। এই অ্যাপটি চলতি মাসেই শেষের দিকে আত্মপ্রকাশ করবে।”

 

মোবাইল অ্যাপ্লিকেশন ফর ডিসায়ার্ড অ্যাসিস্ট্যান্স ডিউরিং ট্রাভেল সংক্ষেপে মদদ। এই অ্যাপের মাধ্যমে অভিযোগ দায়ের করলে তা সরাসরি ডিভিশনের নির্দিষ্ট অফিসারের কাছে পৌঁছে যাবে। ব্যবস্থা নেওয়ার কথাও জানিয়ে দেওয়া হবে অনলাইনে। এই ব্যবস্থায় দ্রুত অভিযোগের নথিভুক্তি এবং তার ব্যবস্থাগ্রহণ সম্ভব হবে বলে জানানো হয়েছে রেলের তরফে। ব্যবস্থা নিয়ে দেরি হলে, রেজিস্ট্রেশন নম্বরের মাধ্যমে অভিযোগ কোন অবস্থায় রয়েছে কিংবা অভিযোগ সম্পর্কে কী ব্যবস্থা নেওয়া হয়েছে, সে সম্পর্কে জানা যাবে।