শার্ক গেমিং  ফোন বাজারে নিয়ে এল শাওমি

শার্ক গেমিং  ফোন বাজারে নিয়ে এল শাওমি

শাওমির ফোন নিয়ে ইতিমধ্যেই তোলপাড় চলছে টেলিকম দুনিয়ায়, তারওপরে শাওমি আবারও ফোন লঞ্চ করল, নতুন ব্ল্যাক শার্ক গেম বাজারে আনল শাওমি, ভারতীয় মুদ্রায় যার দাম আনুমানিক ৩২ হাজার টাকা। চিনের বাজারে ২০ এপ্রিল থেকে শুরু হবে ফোনের বিক্রি।

ফোনটিতে রয়েছে, ৫.৯৯ ইঞ্চি আইপিএস এলসিডি HD+ ডিসপ্লে। ফোনের সামনের দিকের ৯৭ শতাংশ জায়গা জুড়েই রয়েছে স্ক্রিন। সঙ্গে রয়েছে X টাইপ স্মার্ট অ্যান্টেনা। রয়েছে 'শার্ক' বটন। সঙ্গে ব্ল্যাক শার্ক গেমপ্যাড লঞ্চ করেছে শাওমি। ফাটিয়ে গেম খেলতে ফোনের সঙ্গে আলাদা ভাবে কিনতে হবে এই কনসোল। 

শাওমির নতুন এই ফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ এসওসি। সঙ্গে রয়েছে অ্যাড্রেনো ৬৩০ গ্রাফিক্স প্রসেসিং ইউনিট। এই ফোনটি মূলত একটি গেমিং ফোকাসড স্মার্টফোন হবে। অর্থাৎ, ফোনটিতে যাতে সব ধরনের গেম ভালোভাবে যাতে খেলা সম্ভব হয়, এটাই হবে এই স্মার্টফোনটির মূল লক্ষ্য। এ ছাড়া এই স্মার্টফোনটিতে থাকবে লিকুইড কুলিং সিস্টেমও যেটি গেম খেলার সময় ফোনটিকে ঠাণ্ডা রাখতে সাহায্য করবে।

এই ফোনটি বর্তমানে শুধুমাত্র চিনেই পাওয়া যাবে। এই ফোনটির দাম ধরা হয়েছে প্রায় ৪৮০ ইউএস ডলারের মতো (৬+৬৪ ভার্সন) যা ভারতীয় টাকায় প্রায় ৩১ হাজার টাকার কাছাকাছি।

 

সংস্থার তরফে বলা হয়েছে, ফোনের বডিতে রাখা হয়েছে বিশেষ কোটিং। যারফলে ফোন হাত থেকে স্লিপ করে পড়ে যাবে না। সহজেই গ্রিপ করা যাবে।