এবার একসঙ্গে দেখা যেতে পারে ভোডা-আইডিয়াকে

এবার একসঙ্গে দেখা যেতে পারে ভোডা-আইডিয়াকে

সত্যি ক্ষমতা আছে বলতে হবে জিওর, তা নাহলে দেড় বছরের মধ্যে গোটা টেলিকম দুনিয়াকে নাড়িয়ে দিতে পারে? তাইজিওকে টেক্কা দিতে এবার মাঠে নামছে আইডিয়া ও  এয়ারটেল, দুজনে একসঙ্গে মেলাতে চলেছে হাত। একসঙ্গে দুই কোম্পানি মিলে মিলেমিশে যাওয়ার পর, ভোডাফোন আইডিয়া নামে বাজারে আসতে পারে হতে পারে বলে জানিয়েছে আদিত্য বিড়লা গ্রুপ। গ্রাহকসংখ্যার নিরিখে দেশের বৃহত্তম টেলিকম কোম্পানি হবে এটি। পিছনে ফেলে দেবে ভারতী এয়ারটেলকেও।

আগামী ২৬ জুন একটি বিশেষ বৈঠক ডেকেছে আইডিয়া। সম্ভবত সেখানেই ঘোষণা করা হবে দুই কোম্পানি মিলে ‌যাওয়ার খবর। ঘোষণা করা হবে নতুন কোম্পানির নামও। উল্লেখ্য, গত অক্টোবর মাসে কোম্পানি ভোডাফোনের সঙ্গে মিশে ‌যাওয়ার পক্ষে সম্মতি দেন আইডিয়া সেলুলারের ৯৯ শতাংশ শেয়ার হোল্ডার।
 

মনে করা হচ্ছে মিলিত সংস্থাতে, ভোডাফোনের মালিকানা থাকবে ৪৫.১ শতাংশ। আদিত্য বিড়লা গ্রুপের হাতে থাকবে ২৬ শতাংশ এবং বাকি ২৮.৯ শতাংশ শেয়ার থাকবে আইডিয়া-র শেয়ারহোল্ডারদের হাতে। । এই দুই সংস্থামার্জ করে গেলে প্রথম দিন থেকেই নতুন সংস্থাটি প্রায় 43 কোটি মোবাইল গ্রাহক পাবে। ২৬ জুনের ইজিএমে, এনসিডিৃর মাধ্যমে ১৫,০০০ কোটি টাকার তহবিল বাড়ানো নিয়েও আলোচনা হবে বলে জানিয়েছে আইডিয়া সংস্থা।