তিন তিনটে স্মার্টফোন নিয়ে হাজির হল স্যামসাং

তিন তিনটে স্মার্টফোন নিয়ে হাজির হল স্যামসাং

এখন স্মার্টফোন মানেই কোনটা টিঁকবে আর কোনটা টিঁকবে না তা বলা মুশকিল। অনেক কোম্পানিই স্মার্টফোন নিয়ে এসেছে, তাই রীতিমতো দৌড় শুরু হয়েছে স্মার্ট ফোন নিয়ে। সব স্মার্টফোনের ফিচার্স ও রাম আলাদা, তবে ফিচার্সের থেকে ফোনের প্রসেসরই বেশি গুরুত্বপূর্ণ বিষয়। এবার স্মার্টফোনের বাজারে নিজেদের স্থায়িত্ব রক্ষা করতে হাজির হয়েছে স্যামসাং। একসঙ্গে তিন তিনটে স্মার্টফোন লঞ্চ করেছে তাঁরা।

গ্যালাক্সি এ৬ (Galaxy A6), গ্যালাক্সি এ৬ প্লাস (Galaxy A6+), গ্যালাক্সি জে৬ (Galaxy J6) এবং গ্যালাক্সি জে৮ (Galaxy J8)।

Galaxy J6 এ রয়েছে HD+ Super AMOLED ইনফিনিটি ডিসপ্লে। এই ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮.৫:৯। Galaxy J6 এর ভিতরে রয়েছে কোম্পানির নিজস্ব Exynos 7870 চিপসেট। সাথে রয়েছে 3GB/4GB RAM আর 32GB/64GB ইন্টারনাল স্টোরেজ। কানেক্টিভিটির জন্য Galaxy J6 এ রয়েছে ডুয়াল সিম সাপোর্ট, 4G, VoLTE, WiFi, GPS আর ব্লুটুথ। এছাড়াও এই ফোনে রয়েছে একটি 3000 mAh ব্যাটারি।

নতুন Galaxy J8 এ রয়েছে HD+ ইনফিনিটি ডিসপ্লে। এই ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮.৫:৯। Galaxy J8 এর ভিতরে রয়েছে অক্টাকোর Snapdragon 450 চিপসেট। সাথে রয়েছে 4GB RAM আর 64GB ইন্টারনাল স্টোরেজ। এছাড়াও রয়েছে ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ।

গতকাল লঞ্চ হওয়া চারটি ফোনের তিন নম্বরটি Galaxy A6। Galaxy A6 এ রয়েছে ৫.৬ ইঞ্চি Super AMOLED ইনফিনিটি ডিসপ্লে। এই ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮.৫:৯। Galaxy A6 এর ভিতরে রয়েছে একটি অক্টাকোর প্রসেসার, সাথে রয়েছে 3GB/4GB RAM আর 32GB/64GB ইন্টারনাল স্টোরেজ। এছাড়াও রয়েছে একটি ১৬ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা 

দেশের একটা বড় সংখ্যায় মানুষ স্যামসাংয়ের উপর অনেক বছর ধরেই ভরসা রেখে আসছেন ৷ প্রতিযোগিতার বাজারে এবার একটা বা দু’টো নয় ৷ একসঙ্গে চার-চারটে স্মার্টফোন বাজারে আনল স্যামসাং ৷