হোয়াটস নতুন পাঁচটি ফিচার্স

হোয়াটস নতুন পাঁচটি ফিচার্স

হোয়াটস অ্যাপ সোশ্যাল মিডিয়ার একটি জনপ্রিয় মাধ্যম। হোয়াটস অ্যাপ নিত্যদিনই কিছু না কিছু ফিচার্স নিয়ে হাজির হয়ন তবে এ বছর নাকি যুক্ত হতে চলেছে নতুন পাঁচটি ফিচার্স। সেগুলি হল-

. গ্রুপ ভিডিও কলিং- বর্তমানে গ্রুপে শুধু মেসেজ বা ভয়েস কল পাঠানো যায়। আর ভিডিও কল পার্সোনালি একজনের সঙ্গেই করা যায়। তবে শোনা যাচ্ছে এ বছরই নাকি হোয়াটস অ্যাপে যুক্ত হতে চলেছে গ্রুপ ভিডিও কলিং। বেশ কয়েকজন এই সুবিধা পেয়ে থাকেন কিন্তু এবছর থেকে সকলেই সেটি পাবেন। এক বা একাধিক ব্যক্তির সঙ্গে কনফারেন্স করতে পারবেন।

. রেস্ট্রিক্ট গ্রুপ- কাজের সূত্রে অনেক সময় গ্রুপের মধ্যে অনেককেই অ্যাড করে থাকি আমরা। কিন্তু ভুভাল পোস্টে প্রেস্টিজ হ্যাম্পার হওয়ার জোগাড়। সেই যুগ শেষ হতে চলেছে। কারণ এবার কেউ হোয়াটস অ্যাপ গ্রুপে মেসেজ করতে চাইলে তাঁকে আগে গ্রুপ অ্যাডমিনকে মেসেজ করতে হবে। অ্যাডমিন অ্যপ্রুভ করলে তবেই গ্রুপে পোস্ট হবে।

. ফেসবুক থেকে হোয়াটস অ্যাপে শেয়ার- ফোসবুকের কোনও জিনিস পছন্দ হলে সেটিকে ক্লিক করেই নিজের হোয়াটস অ্যাপে শেয়ার করা যাবে।

. লকড ভয়েস রেকর্ডিং- আগে যেমন ভয়েস শুনতে গেলে বা পাঠাতে গেলে স্ক্রিনে চেপে ধরে থাকতে হত এখন আর সেই সমস্যায় পড়তে হবে না। আবার কাউকে ভয়েস পাঠাতে গেলে প্রিভিউ শুনতে পারবেন।ন

. ডেটা ডাউনলোড- গ্রাহকরা যদি তথ্য হোয়াটস অ্যাপে রেখে না সুরক্ষিত বোধ করেন তাহলে ডাউনলোড করতে পারেন। এক্ষেত্রে নিজের মেলে সমস্ত ডাটা এক্সপর্ট করতে হবে।