মেসেজ সেন্ড হবে নিজে থেকেই

মেসেজ সেন্ড হবে নিজে থেকেই

এখন ইন্টারনেটের যুগে ভুলে যাওয়াটা কোনো নতুন জিনিস নয়, সারাদিন ফেসবুক ফ্রেন্ডদের মেসেজ নিয়েই মনে ঘররাফেরা চলে তাই মনের ভুল স্বাভাবিক, কিন্তু অনেক সময় ভাইটার জিনিসও ভুলে যাই আমরা, ধরুন বসকে জরুরী বৈঠক বা বন্ধুকে জন্মদিনের শুভেচ্ছা, আর চিন্তা নেই এবার মেসেজ লিখে রাখুন আগে থেকে সেন্ড হবে দিনের দিন, প্লে স্টোরে রয়েছে এক গুচ্ছ এমন অ্যাপ বা পরিষেবা যা আপনাকে মনে করিয়ে দেবে এমন অনেক বিষয় যা আপনি কাজের চাপে ভুলে যেতে পারেন। আসুন জেনে নেওয়া যাক তেমনই কিছু অ্যাপ বা পরিষেবার কথা।

 

ডু ইট লেটার

আপনার মেসেজ সহজে নিয়ন্ত্রণ করতে পারে এই অ্যাপ। এই অ্যাপটি পাঁচটি প্লাটফর্মে কাজ করতে পারে। (ক) জিমেল, (খ) ইয়াহু, (গ) হটমেল, (ঘ) ফেসবুক এবং (ঙ) ট্যুইটার-এ মেসেজ শিডিউলার অ্যাপ হিসেবে এটি খুবই কার্যকরী। মেসেজ টাইপ করে কাকে পাঠাবেন ঠিক করুন। তার পর দিন আর সময় ঠিক করুন।

Alpha Messaging

আলফা মেসেজিং-এও কাজ হয়। ইনকামিং কল আর মেসেজের অটো রিপ্লাইয়ের ব্যবস্থাও আছে এতে। রোজ, সপ্তাহে, মাসে বা বছরে ইভেন্ট ইচ্ছেমতো সেভ করা যাবে। কোয়াইট মোডে মেসেজ অ্যাকসেস করা যায়। আপনার ইচ্ছেমতো জবাব দেওয়া যায়। আলাদা আলাদা ভাবে আনসার সেভ রাখা যায়।

এসএমএস প্ল্যানিং

 বিজ্ঞাপনের ঝামেলা একেবারেই নেই এই এসএমএস প্ল্যানিং অ্যাপে। এই অ্যাপের সাহায্যে প্রত্যেকটা এসএমএস-কেই ট্র্যাক করা সম্ভব। কাকে, কখন কী মেসেজ সেন্ড করেছেন, তার সবই হিসেব রাখবে এই অ্যাপ।