জিমেল-এর রূপ বদলালো

জিমেল-এর রূপ বদলালো

দীর্ঘদিন পরে নবরুপে আত্মপ্রকাশ করতে চলেছে জিমেল। প্রায় পাঁচ বছর পরে জিমল-এর রূপের পরিবর্তন হল। নয়া লুকের জিমেল-এ থাকছে কিছু বিশেষ সুবিধা এবং চমন। বেশ কিছু স্থান পরিবার্তন করা হয়েছে। বদলানো হয়েছে ফিচার্সও। এছাড়াও সংযোজন করা হয়েছে আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স বা এআই প্রযুক্তি। 

ইমেল শর্টকার্টস

এর মধ্যে নতুন এবং বিশেষ সুবিধা করা হয়েছে আর্কাইভ, ডিলিট, মার্ক অ্যাজ রেড-এর সঙ্গে স্নুজ । আর এই সমস্ত সুবিধা পাওয়া যাচ্ছে মেল ইনবক্সের একদম ডানদিকে। ইনবক্সে না রাখতে চাওয়া মেসেজ রাখা যাবে স্নুজ-এ।
 

রিস্ক ওয়ার্নিং

কোনোও সন্দেহজনক মেল আসলে রিস্ক ওয়ার্নিং মেসেজ , দিস মেসেজ সিমস ডেঞ্জারাস বলে লেখা উঠবে। এমনকী, এই মেসেজের সঙ্গে সঙ্গে 'ডিলিট নাউ' বলে একটি অপশন সামনে চলে আসছে। 

নতুন ডিমেল এর ফিচার্সকে কাজে লাগিয়ে মেল প্রায়োরিটি সেট করা সম্ভব মোবাইলে। এর ফলে আপনার প্রায়োরিটি সেক্টরের মেলগুলি একদম উপরে পপ-আপ হিসাবে দেখা দেবে এবং আপনাকে পরামর্শ দেবে কী কী কাজ এই মেলে পেন্ডিং আছে। এমনকী, যদি প্রায়োরিটি সেক্টর থেকে কোনও মেল-কে সরাতে হয় সেই অপশনও পাওয়া যাবে। বলতে গেলে এগুলি এমনকিছু শর্টকার্টস যা মোবাইলে জি-মেল ব্যবহারকারীদের কথা মাথায় রেখে রাখা হয়েছে।