হোয়াটসঅ্যাপ গ্রুপে ফরোয়ার্ড হওয়া মেসেজের জেরে গ্রেফতার যুবক

হোয়াটসঅ্যাপ গ্রুপে ফরোয়ার্ড হওয়া মেসেজের জেরে গ্রেফতার যুবক

হোয়াটসঅ্যাপে গ্রুপে ফরওয়ার্ড হওয়া একটা মেসেজের জেরে জেল খাটছেন এক যুবক। পুলিশের মতে, মেসেজটি আপত্তিকর। তাই গ্রুপ অ্যাডমিন হওয়ায় গত পাঁচ মাস ধরে জেলে রয়েছে বছর ২১-এর ওই কলেজ পড়ুয়া।গত ১৪ ফেব্রুয়ারি সোশ্যাল মাধ্যমে ‘দেশ- বিরোধী’ মেসেজ পাঠানোর অভিযোগ ওঠে ওই গ্রুপের বিরুদ্ধে। তালেন থানায় ওই গ্রুপের বিরুদ্ধে একাধিক অভিযোগ জমা পড়ার পরই  তদন্তে নামে পুলিস।

পুলিস আধিকারিক নর্মদা প্রসাদ দাহিমা জানান, ওই গ্রুপের বিরুদ্ধে অভিযোগ জমার পরই সমন পাঠানো হয় রাজা গুরজার নামে গ্রুপের অ্যাডমিন-সহ সদস্যদের।সেই মেসেজটি সেই ছেলেটি পাঠায়নি বা তৈরিও করেনি ৷ বরং যে হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে পোস্টটি পাঠিয়েছিলেন সেই ব্যক্তি তারপরেই গ্রুপ থেকে বেরিয়ে গিয়েছিল এবং গ্রুপটি ডিলিট করে দিয়েছিল ৷ অন্যদিকে যে ছেলেটি গ্রেফতার হয়েছে সে এই মেসেজটি না করে থাকলেও ডিফল্ট অ্যাডমিন হিসেবেই তাঁকে গ্রেফতার হতে হয়েছে ৷ ভোপালের এই ঘটনা সকলের জন্যেই চোখ খুলে দেওয়ার মতো ৷ নিজের অজান্তেই আপনিও এইরকম মারাত্মক বিপদের শিকার হতে পারেন ৷

 

একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এই মামলার তদন্তকারী অফিসার যুবরাজ সিং চৌহান বলেন, 'যখন জুনেইদকে গ্রেপ্তার করা হয়, তখন তার পরিবার এনিয়ে কিছু জানায়নি।