ওয়্যারলেস চার্জার নিয়ে হাজির হল অ্যাপেল

ওয়্যারলেস চার্জার নিয়ে হাজির হল অ্যাপেল

চার্জার অ্যাডাপ্টার ছাড়া চার্জ দেওয়ার কথা ককল্পনার অতীত,তবে এবার অ্যাপেল নিয়ে  এল এক অনন্য ব্যবস্থা মানে ওয়্যারলেস চার্জিং,শুনে অবাক হচ্ছেন,হ্যাঁ একথাটাই সত্যি,আগামী প্রজন্মের ফোনে এই অত্যাধুনিক ব্যবস্থা থাকবে বলে জানিয়েছেন উইসটর্ন।  তিনি আরও জানিয়েছেন যে, ভবিষ্যতের আই ফোন হবে সম্পূর্ণ রূপে 'ওয়াটার প্রুফ'। এই বিষয়ে কথা বলতে গিয়ে উইসটর্ন আরও বলেন, বর্তমানে আই ফোন প্রস্তুতি আগের থেকে অনেক বেশি জটিল হয়ে গেছে।

অন্যদিকে মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় পাঁচ দিনের অ্যাপল ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপারস সম্মেলন (ডব্লিউডব্লিউডিসি) ২০১৭য় কয়েকট্ নতুন ডিভাইস এনেছে অ্যাপেল   

অ্যাপলের সর্বশেষ মোবাইল অপারেটিং সিস্টেম আইওএস ১১। এই অপারেটিং এ ভয়েস অ্যাসিস্টেন্ট সিরি আপডেট করা হয়েছে ফলে সিরি এখন থেকে ইংরেজিকে ৫ টি আলাদা ভাষায় অনুবাদ করতে পারবে। ভাষাগুলো হচ্ছে চাইনিজ, ফ্রেঞ্চ, জার্মান, ইটালিয়ান এবং স্প্যানিশ। আর কার প্লে মোডে কিছু ফিচার যুক্ত করা হয়েছে।

অ্যাপল, অ্যামাজন এবং গুগলকে টেক্কা দিতে নিজেদের স্মার্ট স্পিকার উন্মুক্ত করেছে। হোমপড নামের এই স্পিকার উচ্চতায় ৭ ইঞ্চি এবং উপর দিক দেখতে একটা মাইক্রোফোনের মতো। সাদা বা কালো রঙের এই হোমপড এর দাম ৩৪৯ মার্কিন ডলার। এই স্পিকার এ আছে ছয়টি মাইক্রোফোন এবং এটি অ্যাপল মিউজিক ও আই টিউন লাইব্রেরির সাথে কাজ করতে পারে। এছাড়া স্মার্ট স্পিকারের সাধারণ কিছু ফিচারও রয়েছে। যেমন- নিউজ প্লে করা, সাধারণ প্রশ্নের উত্তর দেওয়া এবং টাইমার সেট করা।