ধোনিকে কটাক্ষ করায় এক হাত  নিলেন বিরাট

 ধোনিকে কটাক্ষ করায় এক হাত  নিলেন বিরাট

ফেরও মহেন্দ্র  সিং  ধোনির প্রশংসায় পঞ্চমুখ হলেন বিরাট,তিনি সাফ জানিয়ে দিলেন ধোনির বয়স হলেও, ভারতীয় ক্রিকেট দলে আজও তাঁর গুরুত্ব অপরিসীম। সম্প্রতি ধোনির স্ট্রাইক রেট নিয়ে বেশ কিছু প্রশ্ন উঠতে শুরু করেছে। নিউজল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে শ্লথ গতিতে রান তোলায় নাকি ম্যাচ হেরেছিল ভারত, ৩৭ বলে ৪৯ করা নাকি ধোনির সাজে না, এটাই ছিল যুক্তি। তারপর ধোনির দিকে উঠেছিল একাধিক অভিযোগের আঙুল। এমনকি এই কথা শোনা যায় যে তিরুবনন্তপুরমের ম্যাচে-র পরই নাকি অবসর নিতে পারেন তিনি। এই সব জল্পনা এক তুড়িতে উড়িয়ে দিয়ে বিরাটের সোচ্চার দাবি মহেন্দ্র সিং ধোনি দলের গুরুত্বপূর্ণ অংশ।

 

কোহলি কিছুটা ক্ষোভের সুরেই বলেন, ‘আমি বুঝতে পারি না, শুধু ওর দিকেই আঙুল তোলা হয় কেন। আমি যদি পর পর তিনটি ম্যাচে রান না করি, তাহলে আমার দিকে কোনও আঙুল ওঠে না। কারণ, আমার বয়স ৩৫ নয়। তাহলে শুধু ওর বেলাতেই কেন। রাজকোটের ম্যাচে যে পরিস্থিতি ছিল, তাতে হার্দিক পান্ড্য ব্যাট করতে আসত, তাহলেও ও-ও হয়ত রান করত পারত না। ধোনি সম্পর্কে এভাবে প্রশ্ন তোলাটা  ঠিক নয়’।
উল্লেখ্য, রাজকোটে হারের পর দলে ধোনির ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছিলেন বেশ কয়েকজন প্রাক্তন ক্রিকেটার।

সব শেষে তিনি বলেন, “দলের অন্য খেলোয়াড় এবং টিম ম্যানেজমেন্ট খুব ভালো করেই জানে যে ও কোন জায়গায় ব্যাট করতে নামে। লোকে কী বলল, আর না বলল; তা নিয়ে আমাদের বিন্দুমাত্র মাথাব্যথা নেই। কারণ প্রত্যেকের দৃষ্টিভঙ্গি আলাদা। যদি আপনি নিজে খেলতে নামেন, তাহলে বুঝতে পারবেন উইকেটের ধরন কেমন। খেলার পরিস্থিতি কোন জায়গায় রয়েছে। তাই আমি মনে করি, ও একেবারে ঠিক কাজই করছে।