পুরস্কার নিতে উঠে অনুষ্কার প্রশংসায় পঞ্চমুখ বিরাট

পুরস্কার নিতে উঠে অনুষ্কার প্রশংসায় পঞ্চমুখ বিরাট

গতকাল রাতে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিকে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)-র বার্ষিক অনুষ্ঠানে পলি উমরিগড় পুরস্কারে সম্মানিত করা হল। ২০১৬-১৭ এবং ২০১৭-১৮ তে আন্তর্জাতিক ক্রিকেটে সেরা ক্রিকেটার হওয়ার কারণে কোহলিকে এই পুরস্কার দেওয়া হল।

ষষ্ঠ ম্যাক পতৌদি বক্তৃতা আয়োজিত হয়েছিল বেঙ্গালুরুতে। বিসিসিআই এই বার্ষিক অনুষ্ঠানে যে বিরাটই মূল আকর্ষণ হয়ে উঠবেন তা বলাবাহুল্য। বর্ষসেরা পারফরম্যান্সের জন্য বিরাটের হাতে যখন পলি উমরিগড় ট্রফি উঠল অনুষ্কা গর্বিত স্ত্রীর মতো হাততালি দিলেন। আর মাইক হাতে বিরাট মনের কথা বলে ফেললেন। ''আজকের এই দিনটা স্পেশাল। কারণ এই পুরস্কার নেওয়ার সময় আমার স্ত্রী পাশে রয়েছে। গত বছর এই পুরস্কার দেওয়া হয়নি। এবার স্ত্রীকে পাশে নিয়ে এই পুরস্কার নেওয়াটা আমার কাছে গর্বের।''

২০১৬-১৭ মরশুমে ১৩টি গেমে মোট ১৩৩২ রান করেন। রানের গড় ৭৪। সীমিত ওভারের ক্রিকেটে ২৭টি ম্যাচে মোট রান ১৩৩২। গড় রান ৮৪.২২। ২০১৭-১৮ মরশুমে ছ’টি টেস্ট ম্যাচে কোহলি ৮৯৬ রান করেন। যা গড়ে ৮৯.৬। ওয়ান ডে ইন্টারন্যাশনালে (ODIs) তাঁর গড় রান ৭৫। 
 
BCCI-এর তরফে জানানো হয়েছে, “২০১৭-১৮ মরশুমেও দুর্দান্ত পারফর্ম্যান্সের জন্য পলি উমরিগড় পুরস্কারে সম্মানিত করা হয়েছে ভারতীয় ক্রিকেট দলের স্কিপার বিরাট কোহলিকে।”