প্রথম টেস্টের পর সমালচনায় তোপ দাগলেন বিরাট

প্রথম টেস্টের পর সমালচনায় তোপ দাগলেন বিরাট

প্রথম ম্যাচে মুখ থুবড়ে পড়েছে ভারতীয় ব্যাটিং। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আজ থেকে শুরু দ্বিতীয় ম্যাচ। প্রথম ম্যাচে রাহানেকে না রাখা নিয়ে প্রশ্নের মুখে পড়তে হয়েছে টিম ম্যানেজমেন্টকে। স্পিনাররা সফল হলেও ব্যর্থ ভারতীয় ব্যাটিং। একের পর এক তোপ দেগেছেন সেটা যে ক্যাপ্টেন কোহলি ভালোভাবে নেননি তা বুঝিয়ে দিলেন সাংবাদিক সম্মেলনে। রীতিমতো ঝেঁঝে উঠলেন দিলেন পাল্টা।
' সিরিজের প্রথম টেস্টে হারের পর তিন ম্যাচের সিরিজে সেঞ্চুরিয়ানে ভারতের কাছে ডু অর ডাই লড়াই। দ্বিতীয় টেস্টে বাউন্সি ও দ্রুত গতির পিচে দক্ষিণ আফ্রিকার পেস আক্রমণ আরও ভালোভাবে সামলানোর লক্ষ্যে নামতে হবে বিরাট কোহলির ভারতকে। তবে সেঞ্চুরিয়ানে চিরাচরিত পিচের বদলে খানিকটা বাদামি পিচ দেখা গেছে। পিচ নিয়ে বিশেষ অখুশি নয় টিম ইন্ডিয়া। অন্যদিকে দক্ষিণ আফ্রিকান অধিনায়ক ডু প্লেসিস অবশ্য অবাক সেঞ্চুরিয়ানের পিচ দেখে।


গতকাল প্রাক ম্যাচ সাংবাদিক বৈঠকে বিরাট কোহলি বলেন, “প্রথম ম্যাচে হারের ফলে আমাদের ভেঙে পড়ার কিছু নেই। প্লেয়ারদের আরও বেশি করে মেলে ধরতে হবে। একটা ভালো পরিকল্পনা থাকতে হবে।”

 

তবে প্রথম একাদশে বদল নিয়ে কোনও মন্তব্য করেননি কোহলি। তবে বলেন, ওপেনিং জুটি পরিবর্তন করা হবে কিনা তা শেষ অনুশীলনের পর বোঝা যাবে।