শূন্য রানেই নজির বিরাটের

শূন্য রানেই নজির বিরাটের

মঙ্গলবার টি-টোয়েন্টি সিরিজে অষ্ট্রেলিয়ার কাছে পরাস্ত হয়েছে ভারত,কোহলির শূন্য রান ভারতীয় দলের কপালে ভাঁজ ফেলেছিল,কিন্তু সেই শূন্য রানই বিরাটের নজির গড়তে সাহায্য করল,এদিন শূন্য করে প্যাভিলিয়নের রাস্তা ধরেছিলেন বিরাট কোহলি। টি-টোয়েন্টিতে প্রথম কোনও ভারত অধিনায়ক শূন্য করে এদিন আউট হলেন। এদিন বারাসপাড়া স্টেডিয়ামে বেহেরন্ড্রফের বিধ্বংসী বোলিংয়ে খেয়ে নেন ভারতীয় টপ অর্ডার। রোহিত শর্মা ৮, শিখর ধাওয়ান ২ করলেও ক্যাপ্টেন কোহলি একেবার শূন্য করেই বাড়ি যান।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গুয়াহাটিতে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে বেহরেনডর্ফের সামনে নাকানিচুবানি খায় ভারত। ২৭ বছরের এই অজি বোলারের দ্বিমুখী সুইংয়ের সামনে দাঁড়াতেই পারেননি রোহিত শর্মা (৮), শিখর ধাওয়ান (২), বিরাট কোহলি (০)। বাঁহাতি বেহরেনডর্ফের বলে ফ্লিক করতে গিয়েই বোলারের হাতে ক্যাচ দিয়ে ফেলেন বিরাট। এরপর তাসের ঘরের মত ভেঙে পরে ভারতীয় ব্যাটিং। জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেটে সহজ জয় হাসিল করে অস্ট্রেলিয়া। 

গতকাল ক্রিকেট পরিসংখ্যানবিদরা এই অদ্ভূত তথ্য সামনে নিয়ে এসেছেন। বিরাট কোহলি T-20 ম্যাচে শূন্য রানে আউট হওয়ার আগে সবথেকে বেশি ইনিংস (৪৭টি) খেলেছেন। বিরাটের পরেই এই তালিকায় রয়েছেন শোয়েব মালিক। তৃতীয় স্থান দখল করেছেন যুবরাজ সিং এবং চার নম্বর স্থানে রয়েছেন আফগানিস্তানের ক্রিকেটার সামিউল্লাহ শেনওয়ারি।