ঘানার সঙ্গে কলোম্বিয়ার মহারণ শুরু হয়ে গেছে

ঘানার সঙ্গে কলোম্বিয়ার মহারণ শুরু হয়ে গেছে

ফুটবল বিশ্বকাপের ঢাকে কাঠি পড়েছে,আজ থেকেই শুরু হয়ে গেছে মহারণ,প্রথম দিনই এক হাইভোল্টেজ ম্যাচের সাক্ষী থাকল ভারতের রাজধানী,ম্যাচ ছিল দু’বারের চ্যাম্পিয়ন ঘানার সঙ্গে লাতিন আমেরিকার দেশ কলম্বিয়ার৷ সাদিক ইব্রাহিমের একমাত্র গোলে ভালদেরামার দেশকে হারাল ‘দ্য ব্ল্যাক স্টার’৷ ম্যাচের ফল যাই হোক না কেন প্রথম দিনই জমে গেল অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ৷

প্রথমার্ধের ৩৯ মিনিটের মাথায় ঘানার হয়ে গোল করেন সাদিক ইব্রাহিম। ডান পায়ের শট ডানদিকের পোস্ট ঘেঁষে জড়িয়ে যায় জালে। এরিক আইয়ার ক্রসে শট করে গোল করেন সাদিক। তারপরে দুটি দলই চেষ্টা করেও গোলের মুখ খুলতে পারেনি। ম্যাচের একেবারে শেষলগ্নে ৮৯ মিনিটের মাথায় কলম্বিয়ার এতিলসো মার্টিনেস হলুদ কার্ড দেখেন। এদিনের জয়ের ফলে ঘানা জয় দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল শোধের সুযোগ পেয়ে গিয়েছিল কলম্বিয়া৷ রবার্ট মেইরার পাস থেকে শট নিয়েছিলেন আন্দ্রেস পেরেরা৷ কি্ন্ত ঘানার গোলকিপারকে পরাস্ত করতে পারেননি তিনি৷ এরপর ম্যাচ জুড়ে শুধুই ঘানা৷ ৪৯ মিনিটে অধিনায়ক আইয়া ও ৬০ মিনিটে মহম্মদ ইদ্রিস সহজ সুযোগ মিস না করলে ব্যবধান আরও বাড়াতে পারতো ঘানা৷ ১৩ মিনিট পর আবার সুযোগ পেয়েছিলেন আইয়া৷ এক্ষেত্রেও বল জালে রাখতে পারেননি তিনি৷এর আগে দশ বছর যোগ্যতাঅর্জন না করলে পারায় বিশ্বকাপ খেলতে পারেনি আফ্রিকার এই দেশটি। বল পজেশনে কলম্বিয়া এগিয়ে ছিল ৫৬-৪৪। তবে তেকাঠির মধ্যে জালে বল জড়াতে পারেনি কলম্বিয়ার ফুটবলাররা।