টসে জিতে দক্ষিন আফ্রিকার ফিল্ডিং, দুরন্ত পারফরমেন্স ভারতীয় ওপেনারের

টসে জিতে দক্ষিন আফ্রিকার ফিল্ডিং, দুরন্ত পারফরমেন্স ভারতীয় ওপেনারের

সিরিজের প্রথম দু’টি ম্যাচে জয়ের পর আজ তৃতীয় একদিনের ম্যাচে প্রথমে ব্যাটিং করছে ভারতীয় দল। তবে শুরুটা ভাল হয়নি। এই ম্যাচে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এইডেন মার্করাম টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। ভারতীয় দল এই ম্যাচ জিততে পারলে ৬ ম্যাচের সিরিজ জয়ের দিকে অনেকটাই এগিয়ে যাবে।

চহল-কুলদীপের সামনে কার্যত আত্মসম্পর্পণ করেছিল ডি'কক, হাসিম আমলারা। সেঞ্চুরিয়ানে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারত অর্জন করেছিল বিরাট জয়। এবার তাই সচেতন ভাবেই টসে জিতে ভারতকে ব্যাটে পাঠানোর সিদ্ধান্ত নিল আফ্রিকা।

দক্ষিণ আফ্রিকা এই সিরিজের বাকি ম্যাচগুলিতে চোটের জন্য অধিনায়ক ফাফ দু প্লেসি ও উইকেটকিপার কুইন্টন ডি কককে পাবে না। ফলে তারা বেশ চাপে। ভারতীয় দল এর সুযোগ নিতে চায়।তবে প্রথম ওভারেই ফিরে যান ভারতীয় ক্রিকেট দলের ওপেনার রোহিত শর্মা। কাগিসো রাবাদার বলে উইকেটকিপার ক্লাসেনের হাতে ক্যাচ জমা দেন তিনি। একটাও রান করতে পারেননি। প্রসঙ্গত, আজ একদিনের ক্রিকেটে অভিষেক হয় ক্লাসেনের। সঙ্গে অভিষেক হয় লুঙ্গি এনগিডিরও। তবে আজ ভারতীয় দলে কোনও পরিবর্তন করা হয়নি।

ভারতীয় দল- শিখর ধবন, রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্ক রাহানে, মহেন্দ্র সিংহ ধোনি, কেদার যাদব, হার্দিক পাণ্ড্য, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহল ও জসপ্রীত বুমরাহ।

দক্ষিণ আফ্রিকা দল- হাশিম আমলা, এইডেন মার্করাম (অধিনায়ক), হেইনরিখ ক্লাসান, জিঁ পল ডুমিনি, ডেভিড মিলার, খায়া জন্ডো, ক্রিস মরিস, অ্যান্ডিল ফেলুকওয়ায়ো, কাগিসো রাবাদা, লিঙ্গিসানি এনগিডি ও ইমরান তাহির।