ভূবি, ঋদ্ধি দলে না থাকায় সমালনায় সরব সোশ্যাল মিডিয়া

ভূবি, ঋদ্ধি দলে না থাকায় সমালনায় সরব সোশ্যাল মিডিয়া

বাদ পড়ে গেলেন ঋদ্ধিমান সাহা ও ভুবনেশ্বর কুমার।কারণ হিসেবে দেখানো হয়েছে ঋদ্ধির হ্যামস্ট্রিংয়ে চোট রয়েছে। আর ভুবির বাদ পড়ার কারণ হিসেবে দেখানো হয়েছে সেঞ্চুরিয়নের পিচে নাকি ভুবনেশ্বর কুমার কার্যকরী হবে না। আর এই পিচে নাকি দারুণ ফল দেবেন ইশান্ত শর্মা। বিশেষ করে ওপেনার শিখর ধবন ও পেসার ভুবনেশ্বর কুমার বাদ পড়ায় অসন্তুষ্ট ভারতের প্রাক্তন অধিনায়ক।

গাওস্কর বলেছেন, ‘আমার মনে হয়, শিখর ধবন বলির পাঁঠা। ওর মাথাই সবসময় হাঁড়িকাঠে থাকে। একটা ইনিংসে রান না পেলেই ওকে দল থেকে বাদ দেওয়া হয়। আমি এটাও বুঝতে পারছি না, কেপ টাউন টেস্টের প্রথম তিন দিন উইকেট নেওয়ার পরেও কীভাবে ভুবনেশ্বর কুমারকে বাদ দিয়ে ইশান্ত শর্মাকে দলে নেওয়া হল।

গত ম্যাচে উইকেটের পিছনে ঋদ্ধি সাফল্যের নজির গড়েছেন। ভারতীয় দলে এতদিন অবধি উইকেটরক্ষকের সবচেয়ে বেশ শিকার ছিল ৯। সেটা ছিল মহেন্দ্র সিং ধোনির দখলে। সেটা ভেঙে ঋদ্ধি ১০ টি উইকেট নিয়ে নয়া মাইলস্টোন তৈরি করেছিলেন।

দ্বিতীয় টেস্টে দলে তিনটি পরিবর্তন করেছেন বিরাট কোহলি। চূড়ান্ত একাদশে ঢুকেছেন পার্থিব প্যাটেল, কেএল রাহুল ও ইশান্ত শর্মা। কেএল রাহুলের অন্তর্ভুক্তি নিয়ে কোনও প্রশ্ন নেই। তবে ইশান্ত ও পার্থিব কোন যুক্তিতে দলে? দল নির্বাচন সোশ্যাল মিডিয়ার বিদ্রুপের মুখে পড়লেন বিরাট কোহলি। সেখানে একটাও শতরান নেই পার্থিবের। পাশাপাশি ব্যাটিং গড়ের ফারাকও উনিশ-বিশ। শিখর ধবনের জায়গায় কেএল রাহুল আসবেন তা প্রত্যাশিতই ছিল। কিন্তু, অজিঙ্ক রাহানের মতো পোক্ত ব্যাটসম্যানকে বাইরে রাখা হয়েছে। অথচ সুযোগ পেয়েছেন রোহিত শর্মা।