কনফেডারেশন কাপের শুরুতেই ড্রতে রইল পর্তুগাল ও মেস্কিকো

কনফেডারেশন কাপের শুরুতেই ড্রতে রইল পর্তুগাল ও মেস্কিকো

একেবারে শেষবেলায় হেক্টর মোরেনোর হেডে দেওয়া গোলটাই গোটা ম্যাচের মোড় ঘুরিয়ে দিল। কনফেডারেশন কাপের গ্রুপ স্টেজের ম্যাচে গতবছরের ইউরো কাপ চ্যাম্পিয়ন পর্তুগালকে আটকে দিল মেক্সিকো। ম্যাচের ফলাফল ২-২।

ম্যাচের শুরুতে অবশ্য পর্তুগালকে এগিয়ে দিয়েছিলেন কুরেশমা। যদিও প্রথমার্ধেই মেক্সিকোর হয়ে গোল শোধ করে দেন হার্নান্ডেজ। প্রথমার্ধে ম্যাচের ফল ছিল ১-১৷ দ্বিতীয়ার্ধের অধিকাংশ সময় পর্তুগালের দাপট থাকলেও গোল পায়নি তারা৷ ম্যাচ যখন ড্র দিকে গড়াচ্ছে তখন আবার গোল করে পর্তুগিজদের ২-১ এগিয়ে দেন সেড্রিক৷ গোল খেয়ে হাল ছেড়ে দেয়নি মেক্সিকো৷ ম্যাচের অতিরিক্ত সময়ে গোল করে দলকে এক পয়েন্ট এনে দেন মোরেনো(২-২)৷

৮৬ মিনিটে পর্তুগালকে ২-০ গোলে এগিয়ে দেন সেড্রিক সোরেস। ততক্ষণে জয় প্রায় নিশ্চিত হয়ে গিয়েছিল। কিন্তু, কে জানত ফলাফল এমনভাবে ঘুরে যাবে? ঠিক যেন, “শেষ হইয়াও, হইল না শেষ।” ম্যাচের ইনজুরি টাইমে হেক্টর মোরেনোর হেডে দেওয়া গোল আটকে দেয় পর্তুগালকে।

অন্যদিকে গত শনিবার প্রথম ম্যাচে নিউজ়িল্যান্ডকে ২-০ গোলে পরাস্ত করে টুর্নামেন্টের আহ্বায়ক দল রাশিয়া। এই ম্যাচ জয়ের পর রাশিয়া ৩ পয়েন্ট নিয়ে টেবিলের একেবারে শীর্ষে রয়েছে। আর সবথেকে নিচে রয়েছে নিউজ়িল্যান্ড।