ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন নেহেরা

ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন নেহেরা

সচিন,ধোনির পর এবার ক্রিকেট থেকে বিদায় নিচ্ছেন নেহেরা,দিন কয়েক আগে ভারতীয় এই পেস ব্যাটারি জানিয়েছিলেন ৪০ -এ অবসর নিতে চান। তবে সাম্প্রতিক জল্পনাকে সত্যি করে তিনি জানিয়ে দিলেন , ১ নভেম্বরের পর ব্যাট তুলে রাখবেন তিনি। খেলবেন না আইপিএলেও।

‘আমি টিম ম্যানেজমেন্ট ও নির্বাচক কমিটির চেয়ারম্যানের সঙ্গে কথা বলেছি৷ ঘরের মাঠে দর্শকদের সামনে কেরিয়ারের শেষ ম্যাচ খেলার থেকে আর ভালো কিছু হতে পারে না৷ ২০ বছর আগে এখানেই আমি প্রথম রঞ্জি ম্যাচ খেলেছিলাম৷’ বৃহস্পতিবার হায়দরাবাদে ভারত-অস্ট্রেলিয়ার তৃতীয় টি-২০ তথা সিরিজের শেষ ম্যাচের প্রাককালে সাংবাদিকদের তাঁর অবসরের কথা জানান নেহেরা৷স্পিডস্টারের মতে, 'আমি বুঝতে পারছি নভেম্বরের এক তারিখের থেকে পরের আইপিএল আর মাত্র ৫ মাস বাদে শুরু হবে। আমি তার আরও এক বছর পরের আইপিএলেও খেলতে পারতাম। কিন্তু আমি সিদ্ধান্ত নিয়েছি আর খেলব না। '

আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি তিনি যে আইপিএলও খেলবেন না, এদিন তাও জানিয়ে দেন নেহেরা৷ তিনি বলেন, ‘অনেকেই আমাকে বলছেন, আমি আইপিএল যেন খেলি৷ কিন্তু আমি তা চাই না৷ যদিও আমি যেভাবে পরিশ্রম করি, তাতে আমি আইপিএল কেন, আরও এক বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলতেই পারতাম৷.
 

প্রসঙ্গত, ১৯৯৯ সালে মহম্মদ আজহারউদ্দিনের নেতৃ্ত্বাধীন ভারতীয় দলে অভিষেক ঘটেছিল নেহরার। এখনও পর্যন্ত ১৭টি টেস্ট, ১২০টি ওডিআই এবং ২৬টি টি-২০ ম্যাচ খেলেছেন তিনি। সেখানে টেস্ট, ওডিআই ও টি-২০ ম্যাচে যথাক্রমে ৪৪, ১৫৭ ও ৩৪ উইকেট দখল করেছেন তিনি। ২০১১ বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন তিনি। সেমিফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে ভাল পারফরম্যান্স ছিল তাঁর।

৩৮ বছরের নেহরা জানান, আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও খেলবেন না।