আট বছরের খরা কাটিয়ে লিগ জয় বাগানের

আট বছরের খরা কাটিয়ে লিগ জয় বাগানের

কাটল ৮ বছরের খরা। এক ম্যাচ বাকি থাকতেই হেনরি কিসেকার জোড়া গোলে কাস্টমসকে ২-০ গোলে হারিয়ে এবছরের কলকাতা লিগ চ্যাম্পিয়ন হল মোহনবাগান। বুধবারের ম্যাচ জয়ের ফলে তাদের পয়েন্ট দাঁড়াল ২৬'য়ে। ১ ম্যাচ কম খেলে ইস্টবেঙ্গল আছে ২৩ পয়েন্টে।কাস্টমসকে ২-০ হারিয়ে এক ম্যাচ বাকি থাকতেই আটবছর পর কলকাতা লিগ জয় নিশ্চিত হল মোহনবাগানের। বাগানের হয়ে জোড়া গোল হেনরি কিসেকার।

২০০৯ শেষবার সংগ্রাম মুখার্জির নেতৃত্বে কলকাতা লিগ লেখা হয়েছিল সবুজ মেরুনের নামে। এরপর টানা আটবছর ট্রফি জয়ের স্বাদ ছিল অধরা। গত মরসুমে তীরে এসেও ডুবেছিল তরী। একই পয়েন্ট সংগ্রহ করেও স্রেফ গোলপার্থক্যের নিরীখে লিগ হাতছাড়া করতে হয়েছিল চির প্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গলের কাছে।

এই নিয়ে ৩০ বার লিগ চ্যাম্পিয়ন হল মোহনবাগান ৷ গত আটবার টানা কলকাতা লিগ ঘরে তুলেছিল ইস্টবেঙ্গল ৷ কেমন একটা শাপ লেগেছিল যেন বাগান তাঁবুতে ৷ ফেড কাপ, আই লিগ এলেও কলকাতা লিগে চ্যাম্পিয়ন্স লাক কাজ করছিল না ৷ এবার সেই অভিশাপ কাটল না ৷

১০ ম্যাচে ২৬ পয়েন্ট  পেল বাগান ৷১৮ সেপ্টেম্বর পরের ম্যাচে যুবভারতী ক্রীড়াঙ্গনে মহামেডানের মুখোমুখি হবে সবুজ মেরুনরা। কিন্তু এদিনের খেলার পর আর সেই ম্যাচের কোনও গুরুত্ব রইল না। ম্যাচের পর মাঠেই সবুজ মেরুন আবির নিয়ে বাগান সমর্থকদের আনন্দে আত্মহারা হয়ে উঠতে দেখা যায়। তাঁদের সঙ্গে সেই উদযাপনে সামিল হন দলের ফুটবলার, সাপোর্ট স্টাফ ও কর্তারাও।