যুব অলিম্পিকে অল্পের জন্য সোনা হাতছাড়া মেহুলির

যুব অলিম্পিকে অল্পের জন্য সোনা হাতছাড়া মেহুলির

যুব অলিম্পিকে অল্পের জন্য সোনা হাতছাড়া হল মেহুলি ঘোষের। ১০ মিটার এয়ার রাইফেলে ২৪৮.০ পয়েন্ট পেয়ে রুপো জেতেন তিনি। এই বিভাগে ২৪৮.৭ পয়েন্ট পেয়ে সোনা জেতেন ডেনমার্কের স্টিফেনি লরা।সোমবার ফাইনাল রাউন্ডে যখন তিনি শেষ শুটে যাচ্ছেন তখন, সোনা প্রায় হাতের মুঠোয়(০.৬ পয়েন্টে এগিয়ে)। বাঙালির হাত ধরে অলিম্পিকে সোনা আসবে, এই স্বপ্ন যখন সবে দানা বাঁধতে শুরু করেছে, তখনই বিপর্যয়। শেষ শুটে মাত্র ৯.১ পয়েন্ট স্কোর করে যুব অলিম্পিকে সোনা হাতছাড়া করলেন। ২৪৮ পয়েন্ট স্কোর করলেন তিনি। সোনা জিতলেন ডেনমার্কের স্টেফানি গ্রুন্ডসোয়ি (২৪৮.৭ পয়েন্ট)। ফাইনাল রাউন্ডে একটা সময় চার নম্বরে নেমে গিয়েছিলেন মেহুলি।

কমনওয়েলথেও অল্পের জন্য সোনা হাতছাড়া ডেনমার্কের স্টেফানির কাছে। আজব নিয়মের বেড়াজালে পড়ে যাওয়া হয়নি এশিয়ান গেমসে।তাই পুরো ফোকাসটা ছিল যুব অলিম্পিকে। আর তাতেই আবার লক্ষ্যভেদ মেহুলির। কোয়ালিফায়ারে শীর্ষে থেকে ফাইনালে পৌঁছেছিলেন। তবে এখানেও ভাগ্যটা তাড়া করে বেড়াল মেহুলিকে । মেহুলির পদক ভারতকে ৩ নম্বর রুপোটা এনে দিল। ছেলেদের শুটিংয়েই রুপো পেলেন তুষার মানে। জুডোতে পদক তবাবি দেবীর।

 

টোকিও অলিম্পিকে যোগ্যতা অর্জনকে পাখির চোখ করে এগোচ্ছেন অষ্টাদশী এই শুটার। আর এই সাফল্য তাঁকে লক্ষ্যপূরণের পথে অনেকটাই এগিয়ে দেবে বলে মনে করা হচ্ছে।