মহেন্দ্র সিং ধোনির হয়ে মুখ খুললেন কপিল দেব

মহেন্দ্র সিং ধোনির হয়ে মুখ খুললেন কপিল দেব

বিগত কয়েকদিন ধরেই সংবাদ শিরোনামে উঠে এসেছেন মহেন্দ্র সিং ধোনি। গতকাল অবশেষে নিজের মুখ খুলেছেন মাহি। জানিয়েছেন, প্রত্যেকের জীবনের একটা নিজস্ব দৃষ্টিভঙ্গি রয়েছে। সেটা সম্মান জানানো উচিত। ইতিপূর্বে, ধোনির সমর্থনে মুখ খুলেছিলেন সুনীল গাভাসকার, রবি শাস্ত্রী এবং বিরাট কোহলি। এবার বিশ্বকাপজয়ী ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক কপিল দেব ধোনির সমর্থনে মুখ খুললেন।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে রাজকোটের ম্যাচে জয়ের জন্য ১৯৭  রান তাড়া করতে নামার পর ভারতের কয়েকটি উইকেট পড়ে যায়। কোহলি তখন দারুন ছন্দে ব্যাট করছিলেন। ক্রিজে এসেই ধোনি সেদিন প্রয়োজনমতো দ্রুতগতিতে রান তুলতে পারেননি। শেষের দিকে হাত খুলে ৩৬ বলে ৪৮ রান করলেও ততক্ষণে ম্যাচের ভারতের হাতের বাইরে চলে যায়।

এই ঘটনায় ধোনির সমালোচনা করেছেন ভিভিভিএস লক্ষ্মণ, অজিত আগরকর ও আকাশ চোপড়ার মতো ক্রিকেটাররা। লক্ষ্মণ মন্তব্য করেন,

এ ব্যাপারে কপিলকে প্রশ্ন করা হলে তিনি বলেছেন, আমি বুঝতে পারি না, মাত্র কয়েকটা খারাপ পারফরম্যান্সের পরই লোকজন কেন ধোনির পিছনে পড়ে যায়। এক্ষেত্রে বয়সের কোনও সম্পর্কই নেই। সচিন যখন বিশ্বকাপ জেতে তখন ওর বয়স ছিল ৩৮। তখন তো কেউ প্রশ্ন তোলেনি।

কিন্তু এই সমালোচনা উড়িয়ে দিয়ে কপিলদেবের বিশ্বাস ,ধোনি আগামী ২০২০-র টি ২০ বিশ্বকাপেও খেলার ক্ষমতা রাখেন। ধোনির সমালোচনা করেছিলেন ভিভিভিএস লক্ষ্মণ, অজিত আগরকররা। কিন্তু এরপরই ধোনির হয়ে জোরালো সওয়াল করেন দলের অধিনায়ক বিরাট কোহলি। তাঁর পাশে দাঁড়ান রবি শাস্ত্রীও।