কোহলির বক্তব্যের বিরুদ্ধে হতেপারে তদন্ত

কোহলির বক্তব্যের বিরুদ্ধে হতেপারে তদন্ত

একটা ভিডিও-র জন্য বেজায় সমস্যায় পড়েছেন বিরাট কোহলি। চারপাশের চাপ যেভাবে বাড়ছে তাতে আরও যেন কোণঠাঁসা হয়ে পড়ছেন ভারতীয় অধিনায়ক। দিন কয়েক আগেই জন্মদিনে ভারত ও বিশ্বের নানা প্রান্ত থেকে সমর্থকদের অসংখ্য ভালবাসা পেয়েছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ওই দিনই নিজস্ব মোবাইল অ্যাপ বাজারে এনে সমর্থকদের বিভিন্ন মেইলের জবাব দিতে শুরু করেছিলেন। বুধবারই এক সমর্থককে দেশ ছাড়ার কথা বলে সেই সমর্থকদের কাছ থেকেই তীব্র নেতিবাচক সমালোচনার সম্মুখীন হতে হয়েছে তাঁকে। এরপরই এক পা পিছিয়ে ড্যামেজ কন্ট্রোলে নামতে দেখা গেল তাঁকে। বিতর্কের সূত্রপাত কোহলির নয়া অ্যাপে এক ক্রিকেট সমর্থক মন্তব্য করেছিলেন কোহলিকে নিয়ে বাড়াবাড়ি করা হয় হলে মনে হয় তাঁর। তিনি ভারত অধিনায়কের মধ্যে কোনও বিশেষ কিছু খুঁজে পান না। তিনি আরও জানিয়েছিলেন এই ভারতীয় দলের খেলা দেখার চেয়ে ইংল্যান্ড বা অস্ট্রেলিয়ার খেলা দেখা তিনি বেশি উপভোগ করেন।

জন্মদিনের দিন লাইভে এসে সমর্থকদের পাঠানো মেসেজ পড়ছিলেন ও তার উত্তর দিচ্ছিলেন বিরাট। তখন একজন তাঁকে মেসেজ করে। যাতে লেখা ছিল, 'বিরাট একজন ওভাররেটেড ব্যাটসম্যান। ওর ব্যাটিংয়ে কোনও বিশেষত্ব নেই। আমি ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া ব্যাটসম্যানদের ব্যাটিং দেখতে বেশি পছন্দ করি।'

এর জবাবে কোহলি বলেন, 'আপনি আমাকে পছন্দ করেন না ঠিক আছে, কিন্তু আপনি আমাদের দেশে থাকবেন আর অন্য দেশের ব্যাটসম্যানদের ভালোবাসবেন? তার চেয়ে অন্য কোথাও চলে যান। সেখানেই থাকুন।' এরপরই শুরু হয় বিতর্ক। 
এবার ভারতীয় ক্রিকেট বোর্ডে সুপ্রিম কোর্ট নিয়োযিত কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্স ঢুকে পড়ল বিরাটের এই ইস্যুতে। বিরাটের সেই বিতর্কিত ভিডিও নিয়ে এবার তদন্ত শুরু করার কথা ভাবছে সিওএ।