সাইনা-শ্রীকান্তের হাত ধরে ফেরও সোনা ভারতের

সাইনা-শ্রীকান্তের হাত ধরে ফেরও সোনা ভারতের

ভারতের ব্যাডমিন্টন দল সম্মিলিত প্রচেষ্টায় কমনওয়েলথের পঞ্চম দিতে বহুপ্রতীক্ষিত সোনা এনে দিল ভারতকে। এই প্রথমবার সাইনা নেহওয়াল, কিদম্বী শ্রীকান্তরা সোনা ঘরে তুললেন। অস্ট্রেলিয়ার গোল্ড কোস্টে অশ্বিনী পোন্নাপ্পা, সাত্ত্বিক রঙ্কিরেড্ডি, কিদম্বী শ্রীকান্ত ও সাইনা নেহওয়ালরা একসঙ্গে অসাধারণ খেলে ৩-১ ব্যবধানে জিতে সোনা নিশ্চিত করলেন।

ফাইনালে মালয়েশিয়াকে পরাস্ত করতে বিশেষ বেগ পেতে হয়নি ভারতকে। ভারতের হয়ে অশ্বিনী পোনাপ্পা, সাত্বিক রানকিরেড্ডি, কিদাম্বি শ্রীকান্ত এবং সাইনা নেহওয়াল যথেষ্ট ভালো পারফরম্যান্স করেছেন। প্রথমে মিক্সড ডাবলসে সাত্বিক এবং অশ্বিনী মায়য়েশিয়ার পেং সুন চাং এবং লিউ ইয়াং গো'কে পরাস্ত করেন। ম্যাচের ফলাফল ২১-১৪, ১৫-২১, ২১- ১৫।

 

এরপর লড়াইয়ে নামেন ভারতের কিদাম্বি শ্রীকান্ত এবং অলিম্পিক গেমসে রুপো পদকজয়ী লি চং উই। ইতিপূর্বে এই মালয়েশিয়ান তারকার পাঁচবার মুখোমুখি হন শ্রীকান্ত। তবে আজ প্রথম জয়লাভ করেন। ম্যাচের ফলাফল ২১-১৭, ২১-১৪।

সোমবার গোল্ড কোস্টে সোনার বিকেল ভারতের। টেবিল টেনিসে ভারতীয় পুরুষ দলের সোনা জয়ের পর ব্যাডমিন্টনে সোনা এল ভারতের। সাইনা-শ্রীকান্তদের হাত ধরে ব্যাডমিন্টনের মিক্সড টিম ইভেন্টে গেমসে দশম সোনাটি ঘরে তুলল ভারত।

ফাইনালে মালয়েশিয়ার বিরুদ্ধে শুরুতেই মিক্সড ডাবলসে জয় ভারতের।