ভারত বনাম বাংলাদেশ মহারন ৭০ রানে প্যাভিলিয়ান ফিরলেন ওপেনার তামিম ইকবাল

ভারত বনাম বাংলাদেশ মহারন ৭০ রানে প্যাভিলিয়ান ফিরলেন ওপেনার তামিম ইকবাল

বড় ব্রেক ভারতের। ৭০ রানে প্যাভিলিয়ান ফিরলেন ওপেনার তামিম ইকবাল। ওপেন করতে নেমে ভুবনেশ্বর কুমারের শূন্য রানে ফিরেছিলেন বাংলাদেশ ওপেনার সৌম্য সরকার। তারপর ফেরেন সাবির রহমান। খেলা ধরেছিলেন মুসফিকার রহিম ও তামিম। তামিম আউট হওয়ার পর ফিরলেন সাকিবও। পালটা লড়াইয়ে বাংলাদেশকে কোণঠাসা ভারতের।

তামিম ইকবালের (৭০) পর ফিরে গেলেন শাকিব আল হাসান (১৫) এবং মুশফিকুর রহিমও (৬০)। মোসাদ্দেক হোসেনও ১৫ রান করে যশপ্রীত বুমরাহর বলে তাঁরই হাতে ক্যাচ দিয়ে ফিরে গেলেন। ফলে একটা সময় বাংলাদেশ বড় রানের স্বপ্ন দেখলেও, এখন সেটা অত্যন্ত কঠিন বলেই মনে হচ্ছে। ৪৪ ওভারের শেষে বাংলাদেশের রান ৬ উইকেটে ২২৬। মাহমুদুল্লাহ ১৯ রানে ব্যাটিং করছেন। তাঁর সঙ্গে ক্রিজে মাশরাফি মোর্জাতা ৬।

শুরুতে উইকেট হারালেও, তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের লড়াইয়ের সুবাদে ভারতের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স ট্রফির দ্বিতীয় সেমি-ফাইনালে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। দু জনেই অর্ধশতরান করেন। তামিম ৭০ রান করে কেদার যাদবের বলে বোল্ড হয়ে যান। মুশফিকুরকেও ফেরান কেদার। এরপরেই দিশা হারিয়ে ফেলে বাংলাদেশ।

উইকেট হারিয়েও আজ ভারতের বিরুদ্ধে পালটা আক্রমণ করে বাংলাদেশ। তৃতীয় উইকেটে তামিম ও মুসফিকর ১২৩ রানে পার্টনারশিপ গড়েন। অবশেষে এল সাফল্য। বড় পার্টনারফিপ ভেঙে খেলায় ফিরল ভারত। দ্বিতীয় ওভারে বল করতে এসেই উইকেট তুলে নিলেন কেদার যাদব। সাকিব ফিরলেন রবীন্দ্র জাদেজার ওভারে।