ঘানার সঙ্গে ম্যাচে স্বপ্নপূরন আর হল না ভারতের

ঘানার সঙ্গে ম্যাচে স্বপ্নপূরন আর হল না ভারতের

স্বপ্নভঙ্গ ভারতের,বিশ্বকাপ হাতছাড়া হল,গতবারের চ্যাম্পিয়ন ঘানার কাছে হেরে অনূর্ধ্ব ১৭ যুব বিশ্বকাপ থেকে বিদায় নিল ভারত। এদিন ঘানার কাছে ০-৪ গোলে হেরে গেল অধিনায়ক অমরজিত কিয়ামের ছেলেরা।

গ্রুপ লিগের শেষ ম্যাচটা তেমন সুখকর হল না। কলম্বিয়ার বিরুদ্ধে দুরন্ত পারফরম্যান্সের পর অমরজিত্, আনোয়ারদের দিকে তাকিয়ে ছিল গোটা দেশ। ঘানাকে হারাতে পারলে পরের রাউন্ডে যাওয়ার সম্ভবনা ছিল। কিন্তু ঘানার ফুটবলারদের শারীরিক সক্ষমতা ও গতির কাছে এঁটে উঠতে পারলেন না ভারতীয় ফুটবলাররা। প্রথমার্ধের ৪৩ মিনিটের মাথায় ঘানাকে গোল করে এগিয়ে দেন এরিক এইয়াহ। এরপরে দ্বিতীয়ার্ধে পরপর ভারতের সহজ ভুলের সুযোগে ম্যাচে চেপে বসে অভিজ্ঞ ঘানার খেলোয়াড়রা। ৫২ মিনিটের মাথায় ফের গোল করে দলকে এগিয়ে দেন এরিক এইয়াই। শেষ ম্যাচে ২-০ গোলে পিছিয়ে পড়ে আর ম্যাচে ফিরে আসতে পারেনি ভারত। এরপরে ম্যাচ শেষের আগে অল্প সময়ের ব্যবধানে পরপর দুটি গোল দিয়ে ৪-০ ব্যবধানে এগিয়ে যায় ঘানা।

শুরুটা অবশ্য ভালো করেছিল ভারতীয় দল। ঘানার একের পর এক আক্রমণ রুখে দেয় ভারতীয় দল। শেষরক্ষা হয়নি। ৪৩ মিনিটে গোল করে যান এরিক আইহা। প্রথমার্ধের শেষে খেলার ফল ছিল ০-১। দ্বিতীয়ার্ধের শুরু থেকে তেড়েফুড়ে খেলতে শুরু করেন অমরজিৎরা। খেলার স্রোতের বিপরীতে ৫২ মিনিটে ফের একবার গোল করে যান এরিক। ৮৬ মিনিটে ব্যবধান বাড়ান রিচার্ড ড্যানসো। পরের মিনিটে দলকে আরও একবার এগিয়ে দেন ঘানার টোকু।