চ্যাম্পিয়নস ট্রফির প্রথম সেমি ফাইনালে পাকিস্তানের জয়ে বিজয় উল্লাস হল ভারতে

চ্যাম্পিয়নস ট্রফির প্রথম সেমি ফাইনালে পাকিস্তানের জয়ে বিজয় উল্লাস হল ভারতে

চ্যাম্পিয়নস ট্রফির প্রথম সেমি ফাইনালে পাকিস্তানের জয়ে বিজয় উল্লাস হল ভারতে। ইংল্যান্ডকে হারিয়ে পাকিস্তান চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে ওঠায় খুশি কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতা মিরওয়েইজ় উমর ফারুক। কাশ্মীরের কিছু কিছু জায়গায় পাকিস্তানের জয়ে স্থানীয়রা উচ্ছ্বাস প্রকাশ করে বলে সংবাদমাধ্যম সূত্রে খবর।


হুরিয়ত নেতা মিরওয়েইজ় পাকিস্তানের জয়ের পর একটি টুইট করে আনন্দপ্রকাশ করেন। পাকিস্তানকে আগাম শুভেচ্ছা জানান ফাইনালের জন্য।   

উল্লেখ্য, গতকাল দলের জয়ে সবথেকে বেশি অবদান পাকিস্তানি বোলারদের। আজ ভারত-বাংলাদেশের মধ্যে সেমিফাইনালে জয়ী হবে যে দল, তাদের সঙ্গে ফাইনাল খেলবে পাকিস্তান। ১৮ জুন রবিবার ফাইনাল ম্যাচ। বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ফাইনাল হবে পরের দিন। ১৯ জুন।

লিগ ম্যাচে 'অপরাজিত' ব্রিটিশ দলকে হেলায় হারিয়ে এই প্রথম চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে উঠেছে পাক দল। প্রথম ম্যাচে ভারতের কাছে করুণ ভাবে হারার পর টানা তিন ম্যাচ জিতে ফাইনালে উঠেছে আমের, বাবর আলি, সরফরাজ, সোয়েব মালিকরা। বোলিং এবং ফিল্ডিং তো বটেই ব্যাটিংয়েও ব্রিটিশদের বিরুদ্ধে দাপট দেখিয়েছেন গোটা পাক দল।

পাকিস্তান দলের বিশ্বকাপ জয়ী একমাত্র অধিনায়ক ইমরান খান তো বলেই দিয়েছেন, 'এই পাক দল চ্যাম্পিয়নস ট্রফি জিতেই ফিরবে'। বলা বাহুল্য আজ এজবাস্টনে দ্বিতীয় সেমি ফাইনালে মুখোমুখি ভারত-বাংলাদেশ। এই ম্যাচের জয়ীরাই ফাইনালে মুখোমুখি হবে পাকিস্তানের।