যুবরাজের বিশ্বরেকর্ডের পাশে নিজের নাম জুড়ে নিলেন হাজরাতুল্লাহ জাজাই

যুবরাজের বিশ্বরেকর্ডের পাশে নিজের নাম জুড়ে নিলেন হাজরাতুল্লাহ জাজাই

ছয় বলে ছয় ছক্কা না হয় আরও কয়েকজন মেরেছেন৷ তাই বলে ১২ বলে হাফসঞ্চুরির অবিশ্বাস্য রেকর্ডেও যে কেউ ভাগ বসাতে পারে, তা বোধহয় স্বপ্নেও ভাবেননি যুবরাজ সিং৷ ঠিক তেমনটাই হল আফগানিস্তান প্রিমিয়র লিগে৷‘ইউনিভার্স বস’-এর সঙ্গেই আসন পাকা করে নিলেন আফগানিস্তানের বাঁ হাতি তারকা হজরতউল্লাহ জাজাই। আফগানিস্তান প্রিমিয়ার লিগে সর্ব কনিষ্ঠ ব্যাটসম্যান হিসেবে দ্রুততম অর্ধ শতরানের রেকর্ড গড়লেন তিনি।

জাজাইয়ের বিধ্বংসী ইনিংসে রয়েছে ওভারে ছয় ছক্কা হাঁকানোর রেকর্ডও। কিন্তু শেষ পর্যন্ত তাঁর এই ১৭ বলের ৬২ রানের ইনিংস কাজে আসেনি। বলখ লিজেন্ডস-এর কাছে ২১ রানে হারতে হয়েছে  কাবুল জাওয়নাদের। তবে  ২০ বছরের আফগান তারকার ব্যাটিং তাক লাগিয়ে দিয়েছে গোটা ক্রিকেট বিশ্বকে। ৭টি ওভার বাউন্ডারি, তার মধ্যে ৬টি এসেছে একটি ওভারেই।মাঝে অবশ্য একটি ওয়াইড বল করেন মাজারি৷যুবরাজের মতোই ১২ বলে ব্যক্তিগত হাফসেঞ্চুরি পূর্ণ করেন জাজাই৷ ৫০ রানের গণ্ডি টপকাতে তিনি সাহায্য নেন ৬টি ছক্কা ও ৩টি চারের৷ শেষ পর্যন্ত ১৭ বলের ইনিংসে জাজাই মারেন ৭টি ছক্কা ও ৪টি চার৷

প্রসঙ্গত, এখনও পর্যন্ত দেশের জার্সিতে ২টি একদিনের আন্তর্জাতিক এবং ৩টি টি-টোয়েন্টি খেলেছেন হজরতউল্লাহ জাজাই। এই পারফরম্যান্সের পর রাশিদ, নবিদের পাশে তার জায়গাটাও পাকাপোক্ত হবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহলের একাংশ।