তিন ম্যাচর টি-টোয়েন্টি খেলতে লাহোরে পৌঁছালোন ডু-প্লেসি

তিন ম্যাচর টি-টোয়েন্টি খেলতে লাহোরে পৌঁছালোন ডু-প্লেসি

তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলতে সোমবারই লাহোরে পা-রাখল ফ্যাফ ডু প্লেসি-র নেতৃত্বাধীন বিশ্ব একদাশ৷ অভূতপূর্ব নিরাপত্তায় মঙ্গলবার পাকিস্তানের বিরুদ্ধে বিশ্ব একাদশ নামছে লাহোরের গদ্দাফি স্টেডিয়ামে৷তা নিয়ে উচ্ছ্বসিত তিনি। এত বছর পর পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে। তা নিয়েও খুশি তিনি। দুপ্লেসি জানালেন, শুধু ক্রিকেট নয়। এই বিশ্ব একাদশের সিরিজ় অনেক বড় প্রাপ্তি।

আট বছর পর পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে। ভারত বাদে অন্য সব দেশের ক্রিকেটাররা পাকিস্তান সফরে যাচ্ছে। আগামীকাল ইন্ডিপেন্ডেস কাপের মাধ্যমে শুরু হবে তিনটি T20 টুর্নামেন্ট। আজ লাহোর পৌঁছেছে বিশ্ব একাদশ টিম। পাকিস্তানের সঙ্গে তিনটি T20 ম্যাচ খেলবে। ২০০৯ সালে শেষবার পাকিস্তান সফরে যায় শ্রীলঙ্কা। জঙ্গি হামলার পরে পাকিস্তান সফর করেছেন একমাত্র টিম জিম্বাবোয়ে। কিন্তু জিম্বাবোয়ে সিরিজ়কে আন্তর্জাতিক ম্যাচের স্বীকৃতি দেয়নি ICC। তবে ২০১৫ সীমিত ওভারের ক্রিকেট খেলতে পাকিস্তানে পা-রাখে জিম্বাবোয়ে ক্রিকেট দল৷ লাহোরে পাকিস্তান-জিম্বাবোয়ে সিরিড নির্বিঘ্নে শেষ হওয়ার পর পাকিস্তানের ক্রিকেটা ফেরাতে আগ্রহ দেখায় আইসিসি৷সম্প্রতি লন্ডনে আইসিসি-র বোর্ড মিটিংয়ে পাকিস্তানে বিশ্ব একাদশ দল পাঠানো সিদ্ধান্ত নেয় আইসিসি৷ পাক সরকার নিরাপত্তার আশ্বাস দেওয়া ওয়ার্ল্ড সিরিজের সবুজ সংকেত দেয় বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা৷


ডুপ্লেসি বলেন, “নিজের জায়গা তৈরি করার জন্য কিছু চেষ্টা করা অত্যন্ত প্রয়োজন। সেই সুযোগ কাজে লাগিয়েছি। ক্রিকেটার হিসেবে এই ধরনের ম্যাচ খেলা সত্যি আনন্দের। পাকিস্তানে ক্রিকেট ফিরছে। তার সঙ্গে আমি জড়িয়ে আছি। তাই যেমন ক্রিকেট খেলার প্রয়োজন, খেলব। পাকিস্তানের সঙ্গে এই জয়ের সেলিব্রেশনে অংশ নিতে চাই।”