মেয়ে তাঁর জীবন বদলে দিয়েছে অকপট স্বীকার ধোনির

মেয়ে তাঁর জীবন বদলে দিয়েছে অকপট স্বীকার ধোনির

এবারের আইপিএল-এ প্রত্যাবর্তনের পর ধোনি ও তাঁর মেয়েকে আইপিএল মাঠে অনেকবার দেখা গেছে, মাঠে যখন বাবার দল খেলছে, তখন মায়ের সঙ্গে গ্যালারিতে দেখা গিয়েছিল জিভাকে। ম্যাচের শেষে দলের জয়ের উত্সবেও ধোনির সঙ্গে দেখা গিয়েছে জিভাকে। ধোনি বলছেন, মেয়ে জিভা তাঁকে ব্যক্তিগতভাবে বদলে দিয়েছে।

ধোনি বলেছেন ,‘‘ আমি জানি না ও আমায় ক্রিকেটার হিসেবে বদলে দিতে পেরেছে কিনা ৷ তবে নিঃসন্দেহে ও আমায় মানুষ হিসেবে বদলে দিয়েছে ৷ কারণ মেয়েরা বাবা-র ভীষণ কাছের হয় ৷ ’’

জিভা যখন ৩ বছর আগে হয়েছিল তখন ক্রিকেটীয় ব্যস্ততার জন্য তাকে যথেষ্ট সময় দিতে পারেননি ধোনি ৷ তবে এখন মেয়ের সঙ্গে চুটিয়ে সময় কাটান বাবা ধোনি ৷

ধোনি বলেছেন, আমার ক্ষেত্রে সমস্যা হল যে, ওর যখন জন্ম হয় (তিন বছর আগে), আমি এখানে ছিলাম না। বেশিরভাগ সময়টাই আমি ক্রিকেট খেলতে ব্যস্ত থাকি। তাই মেয়ের দুষ্টুমি বাগে আনতে আমার নাম করেই সবকিছু বলা হয়।
আর মেয়ে যাতে তাঁর নাম শুনেই কথা শোনে সেজন্য অনেক কিছুর মুখোমুখি হতে হয়েছে তাঁকে। ধোনি বলেছেন, জিভা ক্রিকেট দেখে কিনা, তা খেলাটা বোঝে কিনা, তা তাঁর জানা নেই। কিন্তু একদিন পোস্ট ম্যাচ প্রেজেন্টেশনের সময় মেয়েকে নিয়ে যেতে হয়েছিল। জিভা তখন সব প্রশ্নের উত্তর দিতে শুরু করেছিল বলে জানিয়েছেন ধোনি।