মেসির ঝড়ে বার্সা পৌঁছালো কোয়ার্টার ফাইনালে

মেসির ঝড়ে বার্সা পৌঁছালো কোয়ার্টার ফাইনালে

লিওনেল মোসির জোড়া গোলের দৌলতে কিংস কাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল বার্সেলোনা। মেসি ছাড়াও বাকি গোলগুলো করেছেন জর্ডি আলবা, লুই সুয়ারেজ় এবং রাকিটিচ। সেল্টা ভিগোকে ০-৫ গোলে পরাস্ত করে বার্সা। দুই লেগ মিলিয়ে ৬-১ এগিয়ে থেকে কোয়ার্টারে পৌঁছে গেল মেসিরা৷ এদিন মাঠে বসে ম্যাচ দেখেন বার্সায় নবাগত কুটিনহো৷

ঘরের মাঠে শুরুর পনোরো মিনিটের মধ্যেই জোড়া গোল দিয়ে বার্সাকে এগিয়ে দেন লিও৷ জর্দি আলবার ক্রশ থেকে বাঁ পায়ের জোরালো শটে তেরো মিনিটে গোল করে ডেডলক ভাঙেন মেসি৷ সেল্টা ভিগোর গোলরক্ষক জ্যাসপারের হাতে লেগে মেসির শট জালে ঢুকে যায়৷

প্রথম পর্বের ম্যাচ শেষ হয়েছিল এক-এক গোলে। ন্যু ক্যাম্পে ফিরতি পর্বে সেল্টার ওপর রোলার চালিয়ে দিল বার্সা। বৃহস্পতিবার রাতে ভালভার্ডের দল জিতল পাঁচ-শূন্য গোলে।ক্যাটালিয়ান্সদের জয়ের নায়ক সেই লিওনেল মেসি। ম্যাচের তেরো ও পনেরো মিনিটে দুটো গোল করে দলের জয় নিশ্চিত করে ফেললেন এলএম টেন। সেই সময় ফুটবলের যুবরাজকে থামানো যাচ্ছিল না। মেসির জোড়া গোলের পর দলের তৃতীয় গোলটা জর্ডি আলবার। সেই গোলের পাসও বাড়ান বার্সার সেরা তারকা।

 

২৮ মিনিটে দলকে ৩-০ গোলে এগিয়ে দেন জর্ডি আলবা। এবার নিজে না গোল করলেও আলবাকে সাহায্য করেন মেসি। ৩১ মিনিটে চতুর্থ গোলটি করেন সুয়ারেজ়।

গোটা ম্যাচেই লাগাম বার্সেলোনার হাতে ছিল। তবে দ্বিতীয়ার্ধে একটি মাত্র গোল দেয় মেসি ব্রিগেড। ম্যাচের ৮৭ মিনিটে ডেম্বেলের বাড়ানো বল হেড দিয়ে বিপক্ষের জালে জড়িয়ে দেন। ফুটবল বিশেষজ্ঞদের মতে, হাফটাইমেই ম্যাচ শেষ হয়ে গিয়েছিল। বাকি ম্যাচটুকু শুধুমাত্র সময় কাটাল বার্সেলোনা।