ঘানা ম্যাচে  অনিশ্চিত অমরজিত

ঘানা ম্যাচে  অনিশ্চিত অমরজিত

চোট সমস্যার জেরে যুব বিশ্বকাপে ঘানা ম্যাচে খেলতে পাকবেন না অমরজিত সিং,চিন্তার ভাঁজ কোচের কপালেঘানা ম্যাচের আগেই ধাক্কা ভারতীয় শিবিরে। যুব বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে ঘানার বিরুদ্ধে সাইড লাইনের ধারে থাকতে চলেছেন দলের নির্ভরযোগ্য ডিফেন্ডার আনোয়ার আলি।

প্রথম ম্যাচে ভারত আমেরিকার কাছে ৩-০ গোলে হেরে যায়। কিন্তু কলম্বিয়ার বিরুদ্ধে ভারতের উজ্জীবিত পারফরম্যান্স, লড়াকু মনোভাব সারা দেশের প্রশংসা আদায় করে নিয়েছে। তীব্র লড়াই করেও অবশ্য ২-১ গোলে ওই ম্যাচে হেরে যায় ভারত। ঘানার বিরুদ্ধে মাঠে নামার আগে বিশ্বকাপে প্রথম জয় পেতে মরিয়া মাতোসের দল।

সাত দিনের মধ্যে তিন কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে লড়তে হচ্ছে ভারতকে৷ গ্রুপের প্রথম দুই ম্যাচে দারুণ লড়াই করেছে ‘ইন্ডিয়ান কোল্টস’ নামে পরিচিত ভারতীয় যুব দল৷ বৃহস্পতিবারই গ্রুপের তৃতীয় ও শেষ ম্যাচে ঘানার বিরুদ্ধে নামছে মাতোসের ছেলেরা৷

অন্যদিকে কলম্বিয়াকে হারিয়ে প্রথম ম্যাচ জিতলেও যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ম্যাচ হেরে সমস্যায় পড়েছে আফ্রিকান জায়েন্টরা৷ ইতিমধ্যেই ছয় পয়েন্ট নিয়ে এ গ্রুপ থেকে শেষ ষোলোয় উঠেছে ইউএসএ৷ ঘানা ও কলম্বিয়া একটি করে ম্যাচ জিতে তিন পয়েন্ট নিয়ে লড়াইয়ে টিকে রয়েছে৷

পর্তুগিজ মাতোস স্বীকার করেছেন যে, কলম্বিয়ার থেকে ঘানা প্রতিপক্ষ হিসেবে অনের বেশি বিপজ্জনক। কিন্তু ভারত লড়াই ছাড়বে না।
মাতোস বলেছেন, ঘানার বিরুদ্ধে ম্যাচটাই সবচেয়ে কঠিন হতে চলেছে। কারণ, ওরা দুবারের চ্যাম্পিয়ন। ওরা মাঠে খুবই দ্রুত। শারীরিক গঠনও শক্তিশালী।