অজি টিম বাসে হামলা,আটক দুই

অজি টিম বাসে হামলা,আটক দুই

মঙ্গলবার ইন্দো-অজি ম্যাচ শেষে হোটেলে ফেরার পথে অজি টিমের বাসে ঢিল ছোঁড়ার অভিযোগ,ঘটনার জেরে সন্দেহভাজন দুই জনকে আটক করেছে পুলিশ,ঘটনার সূত্রপাত মঙ্গলবার। ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে দ্বিতীয় টি-২০ ম্যাচ ছিল গুয়াহাটির বর্ষাপাড়া স্টেডিয়ামে। খেলায় ভারতকে ৮ উইকেটে হারিয়ে যখন অজি দল হোটেলে ফিরছিল, সেই সময় তাদের বাস লক্ষ্য করে পাথর ছোঁড়া হয় বলে অভিযোগ।

এই হামলায় বাসের একটি জানলার কাচ ভেঙে যায়। সৌভাগ্যক্রমে, ওউ জানলা-সংলগ্ন আসনে কোনও ক্রিকেটার বা স্টাফ ছিলেন না। আসনটি ফাঁকা থাকায় কোনও বড় ক্ষতি হয়নি।

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে দুরন্ত প্রত্যঘাত করে অস্ট্রেলিয়া৷ ভারতীয় ব্যাটিংয়ে ধস নামিয়ে কোহলিদের ১১৮ রানে বেঁধে ফেলে অজিরা৷ এরপর ব্যাট হাতে শুরুতে হোঁচট খেলেও ২৮ বল বাকি থাকতে প্রয়োজনীয় রান তুলে নিয়ে সিরিজে সমতা ফেরান ওয়ার্নার-ম্যাক্সওয়েলরা৷

ঘটনার প্রতিবাদে টুইট করেছেন অশ্বিন। তিনি লিখেছেন, “অস্ট্রেলিয়ার টিম বাসে পাথর ছোঁড়ার ঘটনা, আমাদের খারাপ মানসিকতার পরিচয় দেয়। আমাদের আরও দায়িত্ব গ্রহণ করা উচিত। দেশের অধিকাংশ ক্রিকেট সমর্থকই সেই দায়িত্ব গ্রহণ করতে পারবে।”

এর কিছুক্ষণ আগে তিনি আরও একটি টুইট করেছিলেন। লিখেছিলেন, “আমরা এমন একটা দেশে বাস করি, যেখানে অতিথিদের শ্রদ্ধা দেখানো হয় এবং আতিথেয়তায় ভরিয়ে তোলা হয়।”ইতিপূর্বে, অস্ট্রেলিয়ার ওপেনার অ্যারন ফিঞ্চ একটি ছবি পোস্ট করেছিলেন। সেখানে জানলার ভাঙা কাঁচের ছবিটি তিনি তুলে ধরেন। নিচে লেখেন, “খুব ভয়ে রয়েছি। হোটেল ফেরার পথে বাসের জানলায় পাথর ছুঁড়ে মারা হয়!!!”