শ্রীলঙ্কাকে হারিয়ে এবার জয়ের হাতছানি ভারতের

শ্রীলঙ্কাকে হারিয়ে এবার জয়ের হাতছানি ভারতের

নিদহাস ট-টোয়েন্টি ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কা হারিয়ে এখন জয়ের দিকে এগোচ্ছে ভারত, কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে টুর্নামেন্টের চতুর্থ ম্যাচে ভারতীয় বোলারদের দাপটে শ্রীলঙ্কার ইনিংস অল্প রানে গুটিয়ে যায়। শ্রীলঙ্কা ১৯ ওভারে ৯ উইকেটে মাত্র ১৫২ রান করে। বোলারদের এই দাপটের মধ্যেই ফিল্ডিংয়ে নজর কাড়েন সুরেশ রায়না।

বৃষ্টির কারণে ম্যাচ দেরিতে শুরু হওয়ায় ১৯ ওভারের ম্যাচ হয়। টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। কলোম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামের ব্যাটিং সহায়ক উইকেটে শর্দুল ঠাকুর এবং ওয়াশিংটন সুন্দরের নিয়ন্ত্রিত বোলিংয়ে বড় রান করতে পারেনি শ্রীলঙ্কা। ১৯ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫২ রান তোলে শ্রীলঙ্কা।

রাহুলের আগে সুরেশ রায়নাও ১৫ বলে ২৭ রান করে আউট হন। তবে আর উইকেট পড়তে দেননি মণীশ পাণ্ডে এবং দীনেশ কার্তিক। শেষপর্যন্ত ৩১ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন মণীশ। এবং কার্তিকের ব্যাট থেকে আসে ২৫ বলে ৩৯ রান। ৯ বল বাকি থাকতেই ম্যাচ জিতে যায় ভারত।

এই ম্যাচে জয়ের পর নিদাহাস T20 ট্রফির ফাইনালে ওঠার দিকে অনেকটাই এগিয়ে গেল ভারত। ৩ ম্যাচে ভারতের পয়েন্ট চার। সেখানে সমসংখ্যক ম্যাচে শ্রীলঙ্কার পয়েন্ট দুই।কিন্তু তাতেও মিড উইকেট পার করলেই বাউন্ডারি ছিল নিশ্চিত। কিন্তু ডিপ মিডউইকেটে দাঁড়িয়ে থাকা রায়না শূন্যে নিজের শরীর ছুঁড়ে গিয়ে দুর্ধর্ষ  একটা ক্যাচ নিলেন। প্যাভিলিয়নে ফেরেন গুণতিলকে।