পাকিস্তানের স্বাধীনতা দিবসে বাউন্সারের আঘাতে প্রাণ হারল আরও এক উঠতি ক্রিকেটার

পাকিস্তানের স্বাধীনতা দিবসে বাউন্সারের আঘাতে প্রাণ হারল আরও এক উঠতি ক্রিকেটার

একটা আনপ্লেয়েবেল বাউন্সারই থামিয়ে দিয়েছিল অস্ট্রেলিয়ার প্রতিভাবান ক্রিকেটার ফিল হিউজকে৷ ব্যাট হাতে বাইশ গজে হাজারও বাউন্সার সামলালেও জীবনযুদ্ধের লড়াইয়ে সেই বাউন্সারের কাছে থেমে যান হিউজ৷সেই স্মৃতি থেকে উসকে দিয়ে ঘাতক বাউন্সার কেড়ে নিয়ে পাক ক্রিকেটার প্রাণ৷অনুশীলন ম্যাচে জোশ হ্যাজেলউডের বাউন্সারে আহত হলেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার।
ডারউইনে ওই অনুশীলন ম্যাচে তখন ২ রানে ব্যাট করছিলেন ওয়ার্নার। পেসার হ্যাজেলউডের বাউন্সারে ব্যাট চালাতে গিয়ে মিস করেন ওয়ার্নার। বল তাঁর গলার কাছে লাগে। বলের আঘাত লাগার পর ওয়ার্নার বসে পড়েন। সঙ্গে সঙ্গেই অবশ্য উঠে দাঁড়িয়ে মাঠ ছাড়ার সিদ্ধান্ত নেন তিনি।তবে ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, ঘরোয়া ক্রিকেট থেকে এখন কিছু দিনের জন্য বিশ্রাম দেওয়া হচ্ছে ওয়ার্নারকে। তবে আসন্ন বাংলাদেশ সিরিজে এই বিধ্বংসী বাঁহাতি ব্যাটসম্যানকে পুরোপুরি ফিট হিসেবেই পাওয়া যাবে বলে আশাবাদী তারা। 

'ডেভি (ডেভিড ওয়ার্নার) এখন সুস্থ আছে, এটাই সবথেকে বড় কথা', ওয়ার্নারের আঘাত প্রসঙ্গে এই কথাই জানিয়েছেন অজি দলের খেলোয়াড় প্যাট কামিন্স। তবে এই ঘটনা গোটা অজি দলের মধ্যে একটা আতঙ্কের পরিবেশ তৈরি করে দিয়েছিল সেকথাও ফুটে ওঠে কামিন্সের কণ্ঠে।

টুইটারে খাইবার পাকতুনখাওয়া প্রদেশের এই দুঘটনার কথা প্রকাশ করে জুবেইরের পরিবারের প্রতি শোকবার্তা পাঠিয়ে পাক ক্রিকেট বোর্ড৷ পাশাপাশি ফাকহর জামান ক্রিকেট অ্যাকাডেমিতে গড়ে ওঠা ক্রিকেটারের এমন মর্মান্তিক মৃত্যুর ঘটনা থেকে ক্রিকেটবিশ্বকে শিক্ষা নিতে অনুরোধ করেছে পিসিবি৷