হিন্দু ভাইয়ের ক্যানসারের চিকিত্সার জন্য মহরমের শোভাযাত্রা বাতিল করে খরচ জোগালেন মুসলিমরা

হিন্দু ভাইয়ের ক্যানসারের চিকিত্সার জন্য মহরমের শোভাযাত্রা বাতিল করে খরচ জোগালেন মুসলিমরা

মহরম ও বিসর্জন নিয়ে রাজ্য রাজনীতিতে যা কিছুই হয়ে যাক না কেন বাংলায় সম্প্রীতির ছবি কিন্তু স্পষ্ট। সম্প্রীতির বার্তা দিলেন খড়গপুরের মুসলিমরা। এক ক্যানসার আক্রান্ত হিন্দু যুবকের চিকিৎসার টাকা জোগাড় করতে মহরমের শোভাযাত্রা স্থগিত রাখার সিদ্ধান্ত স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন বাসিন্দারা। সেই সিদ্ধান্তকেই কুর্নিশ জানালো গোটা দেশ। খড়গপুরের পুরাতন বাজারে মহরমের শোভাযাত্রার আয়োজন করে সমাজ সংঘ ক্লাব। প্রতি বছরের মতো এবারও তা আয়োজন করার কথা ছিল। খরচ-খরচা জোগাড়েরও ব্যবস্থা করা হচ্ছিল। 
ওই এলাকারই ছেলে আবির ভুঁইয়া দুরারোগ্য ক্যানসারে আক্রান্ত। বছর পঁয়ত্রিশের ওই যুবক পেশায় মোবাইল রিচার্জ দোকানের মালিক। গতবছরই মা-বাবাকে হারিয়েছেন। বর্তমানে প্রায় একাই থাকেন। কিন্তু পাশে পেয়েছেন প্রতিবেশীদের। বেসরকারি এক হাসাপাতালে তাঁর চিকিৎসা চলছে। সে খরচ যোগাচ্ছেন পড়শি মুসলিম বাসিন্দারা। মহরমের শোভাযাত্রা স্থগিত রেখে সেই অর্থ তুলে দেওয়া হল ওই যুবকের হাতে। সমাজ সংঘ ক্লাবের সদস্য আমজাদ খান জানাচ্ছেন, ' আগে তো জীবন। মহরমের শোভাযাত্রা তো প্রতি বছরই আয়োজন করা যেতে পারে। ' 
আবির বলছেন, আমি জানি না আদৌ সুস্থ হয়ে উঠব কিনা। তবে আমার প্রতিবেশীরা আমার জন্য যা করেছেন, সেই ভাল লাগা প্রকাশের ভাষা নেই আমার কাছে। ইতিমধ্যেই আবিরের হাতে তুলে দেওযা হয়েছে প্রায় ছয় হাজার টাকা। আরও বেশ কিছু অর্থ তুলে দেওযার চেষ্টা করা হচ্ছে।