সৌদি আরবে ভারতীয় যুবককে পুড়িয়ে মারার অভিযোগ, তদন্ত করবে ভারতীয় দূতাবাস

সৌদি আরবে ভারতীয় যুবককে পুড়িয়ে মারার অভিযোগ, তদন্ত করবে ভারতীয় দূতাবাস

বিদেশে অস্বাভাবিক মৃত্যু হলো এক ভারতীয় যুবকের। জানা যাচ্ছে, সৌদি আরবে এই ভারতীয় যুবকের অস্বাভাবিক মৃত্যুর তদন্ত করবে ভারতীয় দুতাবাস। মহম্মদ আব্দুল কাদের নামের হায়দরাবাদের ওই যুবক সৌদি আরবে গাড়িচালকের কাজ করতেন। গত সোমবার তাঁর পরিবারের কাছে একটি ফোন আসে। সেখানে বলা হয় এক দুর্ঘটনায় অগ্নিদগ্ধ হয়ে মারা গিয়েছেন কাদের। কিন্তু তারপরই মৃতের পরিবার থেকে অভিযোগ তোলা হয় যে, কাদেরকে পুড়িয়ে মারা হয়েছে।
কিন্তু কেন এই অভিযোগ তোলা হলো ?
মৃতের পরিবার সূত্রে জানা গিয়েছে, ২০১৫ সালে ড্রাইভার ভিসায় সৌদি আরব কাজ করতে গিয়েছিলেন ওই যুবক। এক মহিলার গাড়িচালকের কাজ করতেন তিনি। তবে কিছুদিন থেকেই দেশে ফিরে আসতে চাইছিলেন তিনি। মৃতের দাদা জানিয়েছেন, কয়েকদিন আগেই ফোন করে দেশে ফিরে আসার কথা বলেছিলেন কাদের। তিনি অভিযোগ করেছিলেন, তাঁর মালিক তাঁকে দেশে ফিরতে বাধা দিচ্ছিল এবং তাঁর বেতনের টাকাও আটকে রেখেছিল।
এই ঘটনার পর বিচার চেয়ে রাজ্য সরকারের দ্বারস্থ হয় মৃতের পরিবার। ওই আবেদনে সাড়া দিয়ে তেলেঙ্গানা সরকারের এনআরআই বিভাগ ভারতীয় দূতাবাসের কাছে ঘটনাটির তদন্ত করার আবেদন জানিয়েছে। উল্লেখ্য, তেলেঙ্গানা, কেরল ও তামিলনাড়ু থেকে যুবকদের এক বড় অংশ মধ্যপ্রাচ্যের দেশগুলিতে জীবিকার সন্ধানে যান। সম্প্রতি, ওই যুবকদের উপর অত্যাচার ও অস্বাভাবিক মৃত্যুর ঘটনার প্রতিবাদে দেশজুড়ে তোলপাড় শুরু হয়েছে।