অস্ট্রেলিয়ায় আক্রান্ত প্রবাসী ভারতীয় ট্যাক্সি চালক

অস্ট্রেলিয়ায় আক্রান্ত প্রবাসী ভারতীয় ট্যাক্সি চালক

বিদেশে আক্রান্ত এক প্রবাসী ভারতীয়। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন কেরলের এক ট্যাক্সি চালক। রবিবার ভোরে লি ম্যাক্স নামে ওই ট্যাক্সি চালকের ওপর হামলা করে কিছু অল্পবয়সী ছেলে। তাঁকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁর বুকে ও মুখে গভীর ক্ষতচিহ্ন রয়েছে। 
লিয়ের বাড়ি কেরলের কোট্টায়ামে। তাঁর পরিবার সূত্রে জানা গিয়েছে, তাসমানিয়ার হোবার্ট শহরে ট্যাক্সি চালান তিনি। ঘটনার দিন ম্যাকডোনাল্ডের একটি দোকানের সামনে গাড়ি দাঁড় করিয়ে তিনি দেখেন কয়েকজন অল্প বয়সী ছেলে দোকানের এক কর্মচারির সঙ্গে ঝগড়া করছে। কিন্তু লিকে দেখেই তাদের নজর তাঁর দিকে চলে যায়। লিয়ের অভিযোগ, তাদের মধ্যে কালো টি-শার্ট পরা একজন তাঁকে উদ্দেশ্য করে জাতিবিদ্বেষ মূলক অশ্লীল কথা বলতে শুরু করে। কিন্তু লি বুঝে উঠতে পারেননি ঠিক কি কারণে এই হামলা হচ্ছে। কোনও প্ররোচনা ছাড়াই তাঁর ওপর হামলা করে অল্প বয়সী ছেলের দল। তাঁকে অযথা বেধড়ক মারধর করা হয়। চলে যাওয়ার আগে তাঁর ক্ষতস্থানে জল ঢেলে দিয়ে পালিয়ে যায় ছেলেগুলি। 
লি জানান, ' ‌আট বছর ধরে আমি হোবার্টে রয়েছি কিন্তু কখনও এ ধরনের পরিস্থিতির সম্মুখিন হইনি। আমায় যখন মারছিল তখন কেউ বাঁচানোর জন্যও এগিয়ে আসেনি। ' চিকিৎসার পর লিকে ছেড়ে দেওয়া হয় হাসপাতাল থেকে। পুলিসের কাছে এই ব্যাপারে অভিযোগ দায়ের করেছেন লি।