বিদেশে কয়েক কোটি টাকার লটারি জিতলেন অনাবাসী ভারতীয় যুবক

বিদেশে কয়েক কোটি টাকার লটারি জিতলেন অনাবাসী ভারতীয় যুবক

বিদেশে কয়েক কোটি টাকার লটারি জিতলেন এক অনাবাসী ভারতীয় যুবক। টাকার অভাবে ঠিকমত সংসার চালাতে পারছিলেন না তিনি। ধারদেনাও হয়ে গিয়েছিল অনেক। তবে ফি মাসে নিয়ম করে লটারি টিকিট কিনতে ভুলতেন না কৃষ্ণম রাজু থোকাচিচু। যদি ভাগ্য ফেরে! এই আশায় প্রতি মাসে লটারির টিকিট কিনতেন তিনি। শেষমেশ সেই টিকিটই বদলে দিল তাঁর ভাগ্য। গত রবিবার মেগা জ্যাকপট জিতে ৫ মিলিয়ন দিরহাম জিতলেন কৃষ্ণম। ভারতীয় অর্থে যার মূল্য প্রায় সাড়ে আট কোটি টাকা।
রুজিরুটির টানে ভারত ছেড়ে ২০০৮-এ সংযুক্ত আরব আমিরশাহিতে গিয়েছিলেন কৃষ্ণম। সে বছর থেকেই রাস আল-খাইমাহতে বসবাস। স্থানীয় একটি নির্মাণ সংস্থায় কাজ শুরু করেন। তবে আমিরশাহির মুদ্রায় মাসে মাত্র মাত্র ১০ হাজার দিরহামে সংসার ঠিকঠাক চলত না। সংসার চালাতে ধারদেনা লেগেই থাকত। আর্থিক টানাটানির মধ্যেও বন্ধুদের সঙ্গে মিলে নিয়ম করে লটারির টিকিট কিনতেন তিনি। আর তাতেই মিলল জ্যাকপট! তবে এ বার সে টিকিট তিনি একাই কিনেছিলেন। ফলে ওই টাকা বন্ধুদের সঙ্গে ভাগাভাগি করতে হবে না। নিজের পকেটেই থাকবে ৫ মিলিয়ন দিরহামের গোটাটাই।
গত রবিবার আবু ধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে ওই টিকিটের নম্বর মেলাতেই তাতে উঠে আসে কৃষ্ণম‌ের নাম। একটি নির্দিষ্ট নম্বর লেখা ওই টিকিট আগে থেকেই কিনতে হয়। টিকিটের ড্র-এর দিন একটি বাক্স থেকে অনেকগুলি টিকিটের মধ্যে থেকে বিজেতার নাম ঘোষণা করেন উদ্যোক্তারা। রবিবার তাঁর সাথে যোগাযোগ করেন উদ্যোক্তারা। উচ্ছ্বসিত কৃষ্ণম বলেন, ' প্রতি মাসেই কিছু টাকা আলাদা করে রেখে দিতাম। বন্ধুদের সঙ্গে মিলে টিকিটও কিনতাম। তবে এ বার একাই টিকিট কেনার কথা ভেবেছিলাম। আর টাকাটাও আমিই পেয়ে গেলাম। আমি সত্যিই ভাগ্যবান! '