মুসলিম বুদ্ধিজীবীদের সঙ্গে বৈঠক করলেন রাহুল গান্ধী, নিন্দা করছে বিজেপি

মুসলিম বুদ্ধিজীবীদের সঙ্গে বৈঠক করলেন রাহুল গান্ধী, নিন্দা করছে বিজেপি

কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী বৈঠক করলেন মুসলিম বুদ্ধিজীবীদের সাথে। নির্বাচনের আগে সমাজের সর্বস্তরের মানুষের কাছে পৌছতে কাজ করছে কংগ্রেস। আজ বুধবার বিকেল ৫টা নাগাদ রাহুলের বাড়িতেই এই বৈঠক হয়। বৈঠকে উপস্থিত ছিলেন প্রাক্তন আইএএস এমএস ফারুকি, আমির মহম্মদ, মৌলানা মুফতি, ইরফান হাবিবদের মতো মুসলিম বুদ্ধিজীবীরা। এরপর রাহুলের সঙ্গে আলোচনায় যোগ দেবেন গীতিকার জাভেদ আখতার, অভিনেত্রী শাবানা আজমি, শিক্ষাবিদ জোয়া হোসেন, সমাজকর্মী শবনম হাসমি, যোজনা কমিশনের প্রাক্তন সদস্য সইদা হামিদ এবং প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং-এর ‘অফিসার অন স্পেশ্যাল ডিউটি’ সৈয়দ জাফর মাহমুদের মতো প্রথম সারির মুসলিম বুদ্ধিজীবীরাও।

কংগ্রেস সুত্রের খবর মিলেছে, অন্তত ২০ জন মুসলিম বুদ্ধিজীবী বুধবার রাহুলের ডাকা বৈঠকের প্রথম পর্যায়ে উপস্থিত ছিলেন। মূলত মোদি সরকারের আমলে মুসলিম তথা সংখ্যালঘুরা কী ধরনের সমস্যায় পড়ছে তা জানতেই এই বৈঠকের উদ্যোগ কংগ্রেস সভাপতির। উল্লেখ্য, মঙ্গলবারই দক্ষিণের নামী চলচ্চিত্র পরিচালক পি এ রনজিতের সঙ্গে দেখা করেন কংগ্রেস সভাপতি। এদিনের বৈঠকে প্রথম সারির মুসলিম বুদ্ধিজীবীদের উপস্থিতিতে বেশ খুশি কংগ্রেস শিবির। তাঁরা এটাকে পরিবর্তনের ইঙ্গিত হিসেবেই দেখছেন। 

উল্লেখ্য, বুধবার আরও একটি খুশির খবর আসে। এবার কংগ্রেসে যোগ দিচ্ছেন অভিনেতা রীতেশ দেশমুখ। মধ্যপ্রদেশের লাতুর কেন্দ্র থেকে নির্বাচনে লড়বেন তিনি।

তবে এদিনের এই বৈঠককে বিজেপি ভালো চোখে দেখছে না। বিজেপির দাবি, ঠিক কী কারণে মুসলিম নেতাদের সঙ্গে দেখা করলেন কংগ্রেস সভাপতি তা প্রকাশ্যে আনতে হবে।